“স্বতঃপ্রণোদিত নয় বিজেপিপ্রণোদিত মিথ্যা মামলা পুলিশের”, ত্রিপুরাকাণ্ডে তোপ কুণালের

ত্রিপুরায়(Tripura) ১৪ তৃণমূল যুব নেতাকে অন্যায় ভাবে গ্রেফতারে আদালতে মুখ পুড়েছে বিপ্লব দেবের(Biplab Deb) পুলিশের(police)। তৃণমূলের যুব নেতারা জামিন পেয়ে গেলেও ক্ষান্ত থাকেনি ত্রিপুরা পুলিশ। সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ তুলে এবার স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee) সহ ৬ তৃণমূল নেতার বিরুদ্ধে। এই ঘটনাতেই বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কড়া সুরে তোপ দাগলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ(Kunal Ghosh)। জানালেন, “স্বতঃপ্রণোদিত নয় বিজেপি প্রণোদিত মিথ্যা মামলা দায়ের করেছে পুলিশ।”

সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কুণাল ঘোষ বলেন, “অভিষেক এবং আমরা কোর্ট যেতে বাধা দিইনি। যে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছিল কী ধারায় তাদের গ্রেফতার হয়েছিল তা জানতে চেয়েছি। আমরা জানিয়েছিলাম আইনজীবী না আসা পর্যন্ত সময় দেওয়া হোক। এমনকি আমরাই ওদের নিয়ে কোর্টের উদ্দেশ্যে বেরিয়ে ছিলাম। সেই ঘটনার ছবি গোটা দেশ দেখেছে। ওরা দেখাক কোথায় বাধা দেওয়া হয়েছিল।” শুধু তাই নয় আরো বলেন, “বিজেপি থানা ঘেরাও করে রেখেছিল। বিজেপির হামলার শিকার হয়েছিল পুলিশ। বহু পুলিশ কর্মী আহত হয়েছেন। অথচ তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। যদি আমাদের তরফ থেকে কোনো রকম বাধা দেওয়ার ঘটনা ঘটে থাকে। তাহলে সেদিন কোর্টে কেন কিছু বলল না পুলিশ?” তিনি আরও বলেন, “আমরা আসল হামলাকারীদের গ্রেপ্তার চেয়েছি। তাদের ছবিও অনেকের কাছে রয়েছে। তার বদলে আক্রান্তরা গ্রেপ্তার। প্রতিবাদীরা গ্রেপ্তার। আইন মেনে ছাড়াতে যাওয়ারা গ্রেপ্তার। এটা স্বতঃপ্রণোদিত মামলা নয় বিজেপি প্রণোদিত দায়ের করেছে পুলিশ।”

আরও পড়ুন:ত্রিপুরায় অভিষেক সহ ৬ তৃণমূল নেতার বিরুদ্ধে FIR, ‘ভয় পেয়েছে বিজেপি’ পাল্টা কুণাল

ত্রিপুরাতে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের হামলার শিকার হওয়ার পর গত রবিবার নিরাপত্তা দেওয়ার নাম করে ১৪ যুব তৃণমূল নেতাকে গ্রেপ্তার করেছিল পুলিশ। এরপরই ত্রিপুরার খোয়াই থানায় যান অভিষেক বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু, দোলা সেন, কুণাল ঘোষরা। পুলিশ আধিকারিকদের সঙ্গে দীর্ঘক্ষণ তাঁদের কথাবার্তা চলে। তবে আদালতে ওই ১৪ যুবনেতা জামিন পেয়ে যাওয়ায় এবার শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ তুলে মামলা দায়ের করেছে ত্রিপুরা পুলিশ। মামলা দায়ের করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু, দোলা সেন, কুণাল ঘোষের পাশাপাশি তৃণমূল নেতা সুবল ভৌমিক ও প্রকাশ দাসের বিরুদ্ধেও। সেই ঘটনাতেই এবার বিজেপিকে তোপ দেগে ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে কড়া ভাষায় আক্রমণ শানালেন কুণাল ঘোষ।

 

Previous articleসেপ্টেম্বরের শেষেই রাজ্যে ৭ আসনে ভোটের সম্ভাবনা
Next articleঅভূতপূর্ব: রোমে আন্তর্জাতিক শান্তি বৈঠকে আমন্ত্রিত মমতা