সেপ্টেম্বরের শেষেই রাজ্যে ৭ আসনে ভোটের সম্ভাবনা

রাজ্যে ৭টি বিধানসভা আসনে সেপ্টেম্বরের শেষেই ভোটগ্রহণের সম্ভাবনা। এরমধ্যে ৫ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন, ২ কেন্দ্রে ভোট রয়েছে। রাজ্য নির্বাচন আধিকারিক (Ceo) দফতরের সঙ্গে নির্বাচন কমিশনের (Election Commission) কথা হয়েছে বলে সূত্রের খবর। আলোচনা হয়েছে রাজ্য প্রশাসনের আধিকারিকদের সঙ্গেও। সেপ্টেম্বরের শেষেই সাত আসনে ভোটের জোরাল সম্ভাবনা দেখা দিয়েছে। ১৫ অগাস্টের (August) পর প্রকাশ করা হতে পারে নির্বাচনী নির্ঘণ্ট।

৫টি কেন্দ্রে উপনির্বাচন ও দুই বিধানসভা কেন্দ্রে নির্বাচন বাকি। নদিয়ার শান্তিপুর ও কোচবিহারের দিনহাটায় বিজেপি বিধায়করা পদত্যাগ করেছেন। ভবানীপুরের জয়ী তৃণমূল প্রার্থীও বিধায়ক পদ ছেড়েছেন।  উত্তর ২৪ পরগনার খড়দা ও দক্ষিণ ২৪ পরগনার গোসাবার জয়ী প্রার্থীর মৃত্যু হয়েছে। ফলে এই পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন হবে। এর পাশাপাশি, নির্বাচনের আগে প্রার্থীর মৃত্যু হওয়ায়, ভোট গ্রহণ স্থগিত ছিল মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে।

এখনও উপনির্বাচনের দিনক্ষণ নিয়ে জানায়নি জাতীয় নির্বাচন কমিশন। সম্প্রতি এই নিয়ে দিল্লিতে কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল (Tmc) । এরপর রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করেছিল তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধি দল। রাজ্যে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা কম রয়েছে। এই পরিস্থিতিতে দ্রুত ভোটের দাবি জানান পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), শশী পাঁজা (Shashi Panja), চন্দ্রিমা ভট্টাচার্যরা (Chandrima Bhattacharya)। সূত্রের খবর, ভবানীপুর, শান্তিপুর, খড়দহ, গোসাবা, দিনহাটা- এই পাঁচ আসনে উপনির্বাচন ও সামশেরগঞ্জ, জঙ্গিপুর বিধানসভা আসনে ভোটের প্রস্তুতি শুরু হয়েছে।

আরও পড়ুন:অক্সিজেনের অভাবে কয়েকজন কোভিড রোগীর মৃত্যু, স্বীকার কেন্দ্রের

 

Previous articleঅক্সিজেনের অভাবে কয়েকজন কোভিড রোগীর মৃত্যু, স্বীকার কেন্দ্রের
Next article“স্বতঃপ্রণোদিত নয় বিজেপিপ্রণোদিত মিথ্যা মামলা পুলিশের”, ত্রিপুরাকাণ্ডে তোপ কুণালের