হিমাচলে ধসে নিঁখোজ বাসের হদিশ মিলল, মৃতের সংখ্যা বেড়ে ১৩

দিনের আলো ফুটতেই অবশেষে খোঁজ মিলল ধসে নিখোঁজ হয়ে যাওয়া বাসের অর্ধেক অংশের। উদ্ধারকারী দলের আশঙ্কা মতোই তা ৫০০ মিটার নীচে খাদে আটকে রয়েছে। শেষ খবর পাওয়া অবধি, এখনও অবধি মোট ১৩টি দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন কমপক্ষে ৩০ থেকে ৪০ জন।

রাতে উদ্ধারকাজ শেষের পর ভোর হতেই ফের শুরু হয়ে যায় উদ্ধারকার্য। সেই সময়ই রাস্তা থেকে ৫০০ মিটার নীচে ও সুতলেজ নদী থেকে ২০০ মিটার উপরে আটকে থাকতে দেখা যায় বাসের অর্ধেক অংশ। বাসটি নীচে পড়ে যাওয়া এবং তার উপর প্রচুর সংখ্যক বোল্ডার এসে পড়ায় উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে। ওই বাসের ভিতর আটকে থাকা যাত্রীদের বেঁচে থাকার সম্ভাবনাও কম বলে মনে করছেন উদ্ধারকারী দল।
বুধবার দুপুর ১২টা ৪৫ মিনিট নাগাদ হিমাচলের কিন্নর জেলার নেইগাল সারিতে ধস নামে।সেই সময় ওই পথ ধরে যাচ্ছিল হিমাচল প্রদেশ ট্যুরিজমের একটি বাস, একটি ট্রাক ও কয়েকটি ছোট গাড়ি। পাথরের ধাক্কায় বাস থেকে চালক ছিটকে পড়ে যান। গতকাল দুপুর থেকেই উদ্ধারকার্যে নামে সেনা বাহিনী, বিপর্যয় মোকাবিলা দফতর ও আইটিবিপির জওয়ানরা। একে একে উদ্ধার হয় ১১টি দেহ।রাতেও চলে উদ্ধারের কাজ। ড্রোন দিয়ে ঘটনাস্থল নজরে রাখা হচ্ছিল বলে সেনাবাহিনীর আধিকারিকরা জানান।এমনকি বিকল্প রাস্তা তৈরি করে উদ্ধারের চেষ্টা চালানো হয়। পরে এ দিন সকালে আরও একটি দেহ উদ্ধার হয়। এই নিয়ে মোট ১৩টি দেহ উদ্ধার হয়েছে।


Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleব্রেকফাস্ট স্পোর্টস