“কন্যাশ্রী” বানান কাণ্ড: দিলীপ ঘোষকে বর্ণপরিচয় পাঠালেন কংগ্রেস নেতা!

ফের কটাক্ষের মুখে রাজ্য বিজেপি (BJP) সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সংসদে বিক্ষোভ দেখানোর সময় দিলীপ ঘোষের প্ল্যাকার্ডে বাংলায় লেখা “কন্যাশ্রী” বানান ভুল (Spelling Mistake) ছিল। যা সকলের চোখে লেগেছে। প্রতিবাদ জানাতেই পারেন, কিন্তু একজন বাঙালি এতবড় ভুল হল কী করে? “কন্যাশ্রী” প্রকল্প রাজ্যে সবচেয়ে জনপ্রিয় একটি প্রকল্প। এই প্রকল্পের জন্য বিদেশে পুরস্কৃত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Baberjee)। রাজ্য তথা দেশের নাম উজ্জ্বল হয়েছে।

তাহলে এমন ভুল হয় কী করে? একজন দায়িত্বশীল রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সর্বোপরি একজন বাঙালি হয়ে কীভাবে এনন বাংলা বানান ভুল দিলীপ ঘোষের? নাকি দিলীপবাবু আদৌ “কন্যাশ্রী” বানানটি জানতেন না? প্রশ্ন উঠছে।

 

এই ঘটনায় তৃণমূলের (TMC) মতোই প্রতিবাদ জানিয়েছে কংগ্রেস (Congress)। দিলীপ ঘোষকে এবার বানান শেখার জন্য ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বর্ণপরিচয় (Bornopirichoi) বই পাঠালেন কংগ্রেস নেতা কৌস্তুভ বাগচী (Kaustov Bagchi)। ই-মেল করে বর্ণপরিচয়ের পিডিএফ ইতিমধ্যেই বিজেপি রাজ্য সভাপতিকে পাঠিয়ে দিয়েছেন তিনি। সেখানে লিখেছেন, ”দায়িত্বশীল নাগরিক হিসাবে এটা আমার কর্তব্য।” স্পিড পোস্টে বইটি দিলীপ বাবুর হাতে কয়েক ঘন্টার মধ্যেই পৌঁছে যাবে বলেও জানিয়েছেন কংগ্রেস নেতা।

 

 

advt 19

Previous articleকিন্নরে ধস : সকালে উদ্ধার আরও ২ টি মৃতদেহ
Next articleসৌমেন্দুও কেন্দ্রীয় জেড! আঙুল চুষছে আদি বিজেপি