“উনি দেশের রাজা নন”, মোদির নীতি নিয়ে প্রশ্ন তুলে তোপ বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যমের

বিজেপি(BJP) সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীকে(Subramanyam Swami) বরাবরই একটু সমঝে চলেন শীর্ষ নেতৃত্বরা। চোখের সামনে ভুল দেখলে ছেড়ে কথা বলার লোক তিনি নন। এবার সেই তিনি সরাসরি তোপ দেগে বসলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi)। মোদি সরকারের অর্থনৈতিক ও বৈদেশিক নীতিকে তিনি যে বিন্দুমাত্র সমর্থন করেন না সে কথা স্পষ্টভাবে জানিয়ে দিলেন শনিবার। পাশাপাশি নরেন্দ্র মোদিকে তোপ দেগে তিনি বললেন, মোদি দেশের রাজা নন। সরকারি নীতির সমালোচনা করার পূর্ণ অধিকার রয়েছে তাঁর। একের পর এক ব্যর্থতার জেরে দেশের বিরোধিরা যখন মোদি সরকারকে রীতিমত ঘিরে ধরেছে, ঠিক সেইসময় সুব্রহ্মণ্যম মন্তব্যে যথেষ্ট বেকায়দায় বিজেপি।

করোনা পরিস্থিতির মাঝে দেশের বেহাল অর্থনৈতিক অবস্থা ও আফগানিস্তান ইস্যুতে দিল্লি সরকারের অবস্থান নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন সুব্রহ্মণ্যম। এর জেরেই সম্প্রতি এক ‘মোদী ভক্ত’ সুব্রহ্মণ্যমকে তোপ দেখে বলেন, মন্ত্রিত্ব পাননি বলেই গায়ের জ্বালা মেটাচ্ছেন তিনি। তার প্রত্যুত্তরে দিতে অবশ্য বিন্দুমাত্র সময় নেননি প্রবীণ এই বিজেপি সাংসদ। শনিবার টুইটারে তিনি পাল্টা লেখেন, “মোদী সরকারের অর্থনৈতিক এবং বৈদেশিক নীতির বিরোধী আমি। দায়িত্বজ্ঞানসম্পন্ন যে কারও সঙ্গে এ নিয়ে তর্ক করতে রাজি আমি। প্রতিনিধিত্বমূলক গণতন্ত্র বলে যে কিছু আছে, তা জানেন তো? মোদী ভারতের রাজা নন।”

আরও পড়ুন:‘দেশে ভয়াবহ আকার নিয়েছে বেকারত্ব’, তথ্য তুলে ধরে মোদিকে তুলোধনা ডেরেক-যশবন্তের

উল্লেখ্য, দেশনেতা হিসেবে দায়িত্ব পালনের পরিবর্তে নিজের ইমেজ তৈরিতে অধিক সময় ব্যয় করছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্প্রতি বিজেপি নেতাদের রীতিমতো ঢাকঢোল পিটিয়ে প্রচার করতে দেখা গিয়েছে ‘মোদি রক্তমাংসের মানুষ নন, তিনি ঈশ্বর’। যদিও বাকিদের চেয়ে বরাবরই একটু আলাদা বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম। বিগত কয়েক দিন ধরে মোদি সরকারের বিদেশনীতি চূড়ান্ত সমালোচনা করেছেন এই সাংসদ। স্পষ্ট জানিয়েছেন আন্তর্জাতিক মহলে ভারতের অস্বস্তিজনক অবস্থানের জন্য এস জয়শঙ্কর এবং অজিত ডোভালদের ক্ষমা চাওয়া উচিত। তবে সে সব কিছুকে ছাপিয়ে গিয়ে এবার সরাসরি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির সমালোচনায় সরব হলেন স্বামী।

advt 19

 

Previous articleবাইপাস-নিউটাউনকে জুড়তে শহরে ৭ কিলোমিটারের নয়া উড়ালপুল
Next articleটিকা নিয়েও ডেল্টা প্লাস প্রজাতিতে প্রাণ হারালেন মুম্বইয়ের ৫ জন, নয়া আতঙ্কে দেশবাসী