‘তৃণমূলকে চাইছে ত্রিপুরার মানুষ’, TMCP-র প্রতিষ্ঠা দিবসে বার্তা শান্তনু-কুণালের

তৃণমূল ছাত্র পরিষদের(TMCP) প্রতিষ্ঠা দিবস উপলক্ষে শনিবার ত্রিপুরার সাড়ম্বরে উৎসব পালন করল তৃণমূল শিবির। এদিন আগরতলার(Agartala) সার্কিট হাউসে পতাকা উত্তোলন করলেন সাংসদ ডঃ শান্তনু সেন(Shantanu Sen), তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ(Kunal Ghosh)-সহ অন্যান্যরা।

এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে বিজেপিকে রীতিমতো তোপ দেগে তৃণমূল সাংসদ শান্তনু সেন সংবাদমাধ্যমকে বলেন, “তৃণমূল ছাত্র পরিষদের মূলমন্ত্র হল শিক্ষার প্রগতি, সঙ্ঘবদ্ধ জীবন এবং দেশপ্রেম। ‌তবে একটা সময় যে ত্রিপুরাতে শিক্ষার হার অত্যন্ত উন্নত ছিল বর্তমানে ত্রিপুরার দেখলে বোঝা যাবে শিক্ষার হার ক্রমশ নিম্নমুখী। পাশাপাশি বিগত সাড়ে তিন বছরে এখানে দমন-পীড়ন অত্যাচার ভয়াবহ রূপ নিয়েছে। গণতন্ত্রকে ভূলুন্ঠিত করা হচ্ছে কণ্ঠরোধ করা হচ্ছে বিরোধীদের। সংঘবদ্ধ জীবন বলে এখানে কিছু নেই।” পাশাপাশি বিজেপিকে সরাসরি দেশবিরোধী তকমা দিয়ে তৃণমূল সাংসদ আরও বলেন, “বিজেপির কাছে দেশপ্রেম আশা করা যায় না। কারণ দেশবিরোধীতার মধ্য দিয়েই এই দলের জন্ম। যারা মহত্মা গান্ধীর হত্যাকারীর পুজো করে তাদের কাছ থেকে দেশ প্রেমের কোনও কিছু আশা করা যায় না। তৃণমূল মনে করে এই মুহূর্তে দেশে একটা দেশবিরোধী সরকার চলছে।

আরও পড়ুন:‘ভোট পরবর্তী হিংসা’-র ঘটনার তদন্তে তদন্তে এখনও পর্যন্ত মোট ১১টি এফআইআর দায়ের সিবিআইয়ের  

পাশাপাশি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কুণাল ঘোষ বলেন, “বর্তমানে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে সারা ভারতবর্ষে বিকল্প হিসেবে উঠে আসে তৃণমূল কংগ্রেস। বাংলায় ইতিমধ্যেই নরেন্দ্র মোদি, অমিত শাহদের ডেইলি প্যাসেঞ্জারি ব্যর্থ করে বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের ওপর আস্থা রেখেছেন। তৃণমূলের লড়াই আদর্শগত লড়াই, ধর্ম নিরপেক্ষ, প্রগতিশীল, গণতান্ত্রিক একটা সমাজ ও দেশ গঠনের লক্ষ্যে। বাংলার মানুষ দেখিয়ে দিয়েছে তারা তৃণমূলের পাশে। ত্রিপুরার মানুষও তৃণমূলকে চাইছে। দীর্ঘ বাম জমানায় বামেরা ফেল করেছে আর এখন রাম জমানায় পরিস্থিতি আরো ভয়াবহ। এই পরিস্থিতিতে ত্রিপুরার মানুষ রাম নয়, বাম নয়, তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে নতুন সরকার চাইছেন ছাত্রসমাজ এই লড়াইয়ে সবার আগে নেতৃত্ব দিচ্ছে। ত্রিপুরার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে। এই অবস্থায় বিজেপি মামলা ও হামলা পথ নিয়েছে।”

advt 19

 

Previous articleপ্রয়াত সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের স্ত্রী, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
Next articleটোকিও প‍্যারালিম্পিক্সে ফাইনালে ভাবিনাবেন প‍্যাটেল