সাতসকালেই রকেট হামলা, কালো ধোঁয়ায় ঢাকল কাবুলের আকাশ

সাতসকালেই কান ফাটানো শব্দ। আকাশে ঝাঁকে ঝাঁকে উড়ছে একের পর এক রকেট। সোমবার সকাল থেকে এমনটাই পরিস্থিতি আফগানিস্তানের রাজধানী কাবুলে। কোথায় নিশানা, কোথা থেকে ছোড়া হচ্ছে, তা এখনও স্পষ্ট নয়। ফলে বাড়ছে আতঙ্ক। গতকালই আমেরিকা দাবি করে, বিস্ফোরক বোঝাই আত্মঘাতী আইএস জঙ্গিদের গাড়ি মাঝ রাস্তাতেই ড্রোন হামলায় উড়িয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃকাবুলে রকেট হামলা, এয়ারস্ট্রাইক মার্কিন বাহিনীর, নিহত ৬ জঙ্গি

এ দিন সকাল হতেই ফের রকেটের শব্দ শোনা যায়। ল্যাব জার খইরখানার কাছে অবস্থিত খোরশিদ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সামনেই দাঁড়িয়ে থাকা একটি গাড়ি থেকে রকেট হামলাগুলি চালানো হয় বলে জানা যায়। প্রতিটি রকেটই কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে চালানো হচ্ছিল। আফগানিস্তানের এক সাংবাদিক টুইটে লেখেন, “কমপক্ষে দুটি রকেট হামলা চালানো হয়েছে। ভোর ৬টা ৪০ থেকে কাবুলের লাব-ই-জার অঞ্চল থেকে হামিদ কারজাই বিমানবন্দরের দিকে লক্ষ্য করে রকেটগুলি পাঠানো হচ্ছিল। আর্য শহরাঞ্চলের বাসিন্দারা জানিয়েছেন বাড়ির ছাদে রকেটগুলি পড়েছে। মাঝ আকাশেই রকেটগুলি ফেটে যায়, ভাঙা অংশগুলি আছড়ে পড়ে বাড়ির ছাদে।”

রবিবারই বিকেল নাগাদ কাবুল বিমানবন্দর লক্ষ্য করে রকেট হামলা চালায় দুষ্কৃতীরা। আফগানিস্তানের স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে জানা যায়, কাবুলের খাওজা বুঘরা জেলার গুলাই অঞ্চলে ওই বিস্ফোরণ হয়। জন বসতিপূর্ণ এলাকায় একটি বাড়িতে রকেট হামলা চালানোয় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।রকেট হামলার পরই পাল্টা হামলা চালায় মার্কিন বাহিনী। তাতে ৭ জঙ্গি নিহত হয়। এরপরই ফের সমবার সকাল থেকেই শুরু হয় রকেট হামলা।

advt 19

Previous articleকাবুলে রকেট হামলা, এয়ারস্ট্রাইক মার্কিন বাহিনীর, নিহত ৬ জঙ্গি
Next articleবুদ্ধদেব গুহর প্রয়াণে গভীর শোকাহত: শোকবার্তায় লিখলেন মুখ্যমন্ত্রী