বিজেপি-র ইস্তাহার তৈরি করতেন বুদ্ধদেব গুহ! এ কী ফাঁস করলেন তথাগত

সাহিত্যিক বুদ্ধদেব গুহ প্রয়াত হয়েছেন রবিবার গভীর রাতে। তাঁর মৃত্যুর পর একাধিক ব্যক্তি শোকপ্রকাশ করেছেন নেটমাধ্যমে। এবার সাহিত্যিক বুদ্ধদেব গুহর ( Buddhadeb Guha) স্মৃতিচারণা করতে গিয়ে বিতর্ক উস্কে দিলেন বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। টুইট করে তিনি দাবি করলেন, ‘উনি আর আমি মিলে একাধিক বার বিজেপির ম্যানিফেস্টো তৈরি করেছি।’ সাহিত্যিকের প্রয়াণের পর তথাগতর এহেন টুইট নিয়ে বিতর্কের পাশাপাশি তার সত্যতা নিয়ে উঠছে হাজারো প্রশ্ন।

সাহিত্যিক বুদ্ধদেব গুহর ( Buddhadeb Guha) স্মৃতিচারণা করতে গিয়ে তথাগত রায় টুইটে লিখেছেন, ‘আমাদের প্রিয় লালাদা, বুদ্ধদেব গুহ প্রয়াত হলেন। সদাহাস্যময়, আড্ডাবাজ এই লোকটির সান্নিধ্য আর পাওয়া যাবে না। তাঁর সাহিত্যকীর্তির পাশাপাশি তাঁর ব্যক্তিত্বের স্বাদ আমরা যারা পেয়েছি কখনো ভুলতে পারব না। ওঁর আর একটা পরিচয়। উনি আর আমি মিলে একাধিকবার বিজেপির ম্যানিফেস্টো তৈরী করেছি’।

তিনি আরও লিখেছেন, ‘ঋতুদি কিছুদিন আগে গেছেন। এবার লালাদা গেলেন। যেখানেই যান, সম্ভব হলে লেখায়, আড্ডায়, গানে সকলকে মাতিয়ে রাখুন। ওঁ শান্তি।’

 

বুদ্ধদেব গুহ বিজেপির ম্যানিফেস্টো তৈরি করতেন বলে তথাগত রায় টুইটে দাবি করার পর থেকেই রীতিমতো শোরগোল শুরু হয়ে গিয়েছে বিভিন্নমহলে। সোশ্যাল মিডিয়াতেও (Social Media) সমালোচনায় সরব হয়েছেন কেউ কেউ। এমনকী বিজেপির অন্দরেরও এই নিয়ে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন- তৃণমূল সুপ্রিমোর প্রশংসায় পঞ্চমুখ বিজেপি নেতা জয়, কী বললেন তিনি?

advt 19

 

Previous articleতৃণমূল সুপ্রিমোর প্রশংসায় পঞ্চমুখ বিজেপি নেতা জয়, কী বললেন তিনি?
Next articleভারতের সঙ্গে সব ধরনের সম্পর্ক চালিয়ে যাওয়া হবে, জানালেন শীর্ষ তালিবান নেতা