ঠেলার নাম বাবাজি: দীর্ঘ ঘুমের পর বিজেপির হঠাৎ সক্রিয়তাকে কটাক্ষ কুণালের

“বিগত সাড়ে তিন বছর বিজেপির(BJP) মানচিত্রে ত্রিপুরা(Tripura) বলে কোন রাজ্য ছিল না। এখন তৃণমূল এই রাজ্যে প্রধান বিরোধী দল হয়ে ওঠার পর বিজেপি মানুষের জন্য প্যাকেজ ঘোষণা করছে। কেন্দ্রীয় নেতারা বারে বারে ত্রিপুরা ঘুরে যাচ্ছেন। ঘুম ভেঙেছে ওদের। তবে মনে রাখবেন ওরা যা দেবে বলছে, যদি দেয় তবে সেটাও তৃণমূলের উপহার। আর যা কিছু ওরা করছে সেটাও তৃণমূলের নকল করছে। ত্রিপুরার মানুষ নকল নয়, আসল পাবে আর কিছুদিন পর।” ঠিক এই ভাষাতেই আগরতলার মাটিতে দাঁড়িয়ে বিজেপি সরকারকে তীব্র আক্রমণ শানালেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ(Kunal Ghosh)।

২৩- এর বিধানসভা নির্বাচনকে নজরে রেখে ত্রিপুরার মাটিতে ঘাঁটি শক্ত করছে ঘাসফুল শিবির। নিয়ম করে প্রতিদিন বিভিন্ন দল থেকে তৃণমূলে যোগ দিচ্ছেন বহু নেতাকর্মী সমর্থক। বুধবারও আগরতলায় তৃণমূলের পার্টি অফিসে সুবল ভৌমিক ও কুণাল ঘোষের উপস্থিতিতে বিভিন্ন দল থেকে তৃণমূলে যোগ দেন বহু নেতা কর্মী সমর্থক। সেই মঞ্চে দাঁড়িয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিজেপি সরকারকে তুলোধোনা করেন কুণাল ঘোষ। এদিন অভিষেকের পদযাত্রা আটকানোর জন্য বিজেপি সরকারের ‘কুযুক্তি’কে একহাত নিয়ে কুণাল ঘোষ বলেন, “বিজেপি ভয় পেয়ে অভিষেককে পদযাত্রার অনুমতি দিচ্ছে না। ১৫ সেপ্টেম্বর দেয়নি। ১৬ সেপ্টেম্বরও কুযুক্তি দেখিয়ে অনুমতি দেয়নি। আমরা ২২ সেপ্টেম্বর অনুমতির দাবি করেছি। এবারও অনুমতি না দিলে আমরা আদালতে যাব।

আরও পড়ুন:আগামী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘের অধিবেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পাশাপাশি তিনি আরো বলেন, “১৫ তারিখ ওদের যুক্তি ছিল অন্য একটি রাজনৈতিক দলকে অনুমতি দেওয়া হয়েছে। ১৬ তারিখ নাকি রেল ধর্মঘট। তাহলে আপনারাই বুঝুন এ রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি, কেন্দ্রে ক্ষমতায় বিজেপি, রেল মন্ত্রকের বিজেপির। অথচ সেই রেলের বিরুদ্ধে ধর্মঘট দেখাচ্ছে এরা। তার মানে বুঝতে হবে বিজেপির বিজেপির উপর আস্থা নেই।” এরপরই রীতিমতো হুংকার দিয়ে তিনি বলেন, “যত বার বাধা দেবেন তত বেশি করে প্রতিষ্ঠিত হবে তৃণমূল। এবং ২৩ এর নির্বাচনে বিজেপিকে ত্রিপুরা রাজ্য থেকে উপড়ে ফেলা হবে।” পাশাপাশি এদিন অভিষেকের পদযাত্রায় বাধা দেওয়ার বিরুদ্ধে আগরতলায় গান্ধী মূর্তির পাদদেশে ধর্না প্রদর্শন করেন কুণাল ঘোষ, সুবল ভৌমিক সহ অন্যান্য নেতৃত্বরা।

advt 19

 

Previous articleবিশ্বভারতীর কোনও পক্ষের ভূমিকাতেই খুশি নয় হাইকোর্ট
Next articleসেপ্টেম্বরজুড়ে বহাল বিধিনিষেধ, লোকাল ট্রেন নিয়ে কী সিদ্ধান্ত?