চুল ভুল কাটার অপরাধে মডেলকে দু’কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ আদালতের

চুল ভুল কাটা এবং খারাপ করে দেওয়ার দায়ে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে দিল্লির(Delhi) আইটিসি মৌর্য হোটেলের স্যালনকে। টাকার অংক শুনে চমকে উঠলেও এটাই সত্যি। সম্প্রতি এমনই নির্দেশ দিয়েছে কনজিউমার ডিসপুটস রিড্রেসাল কমিশন বা এনসিডিআরসি। ২০১৮’র এপ্রিল মাসের আশনা রায় নামে এক মডেলের চুল ছোট করে কেটে ফেলার জেরেই এই ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে এনসিডিআরসি(NCDRC) আদালত।

জানা গিয়েছে, আশনা রায়(Ashna Roy) নামের ওই মডেল নিজের লম্বা চুলের জন্য মডেলিং জগতে নজর কেড়েছিলেন। তিনি চুল কীভাবে ভালো রাখা যায় এমন সব পণ্যেরই মডেল ছিলেন। ২০১৮ সালের ১২ এপ্রিল তিনি তাঁর নতুন হেয়ারকাটের জন্য গিয়েছিলেন দিল্লির আইটিসি মৌর্য হোটেলের স্যালনে। তাঁর অভিযোগ ছিল, চুল ভুলভাল কাটে ওই স্যালন। দাবী, ওই ঘটনার পরে আশনা সেলুনের ম্যানেজারকে এই বিষয়ে অভিযোগ জানান। তখন ম্যানেজার তাঁকে প্রস্তাব দিয়েছিলেন, নিখরচায় হেয়ার ট্রিটমেন্ট করে দেওয়ার।

আরও পড়ুন:১৪৪ ধারা অমান্য করে আগরতলায় বিজেপির কর্মসূচি, থানায় অভিযোগ তৃণমূলের

মডেলের দাবি ছিল, হেয়ার ট্রিটমেন্টে যে কেমিক্যাল ব্যবহার করা হয়েছিল, তা তার চুলের আরও ক্ষতি করে দেয়। তাঁর বিপুল আর্থিক ক্ষতি হয়, কারণ দেশের প্রথম সারির একাধিক সংস্থা তাঁর বড় চুলের জন্যই তাঁর সঙ্গে মোটা অঙ্কের বিজ্ঞাপনের চুক্তি করেছিল। তা ছোট এবং খারাপ হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই বড় আর্থিক ক্ষতি হয় তাঁর। মডেলের দাবী, ওই স্যালন তাঁর বড় মডেল হওয়ার স্বপ্ন ভেঙে চুরমার করে দেয়। এই ঘটনা তাঁকে অবসাদগ্রস্ত করে তোলে। তিনি বাধ্য হন মডেলিং কেরিয়ার থেকে সরে আসতে। এই অভিযোগ নিয়েই তিনি এনসিডিআরসি’র দ্বারস্থ হয়েছিলেন। দীর্ঘ তিন বছর পর কমিশনের নির্দেশ ওই মডেলকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে এবং তা দিতে হবে আট সপ্তাহের মধ্যে।

এদিকে হোটেল কর্তৃপক্ষের দাবী, মডেলের পেমেন্ট কার্ডে সমস্যা থাকায় তিনি বিনামুল্যে চুল কাটিয়ে নিয়েছিলেন, প্রথমত তাই তিনি তাঁদের উপভোক্তাই নন। দ্বিতীয়ত তাঁদের দাবী, মডেল যে কারণে এই ক্ষতিপূরণ দাবী করেছেন তা পুরোপুরি ভাবে সাজানো এবং অতিরঞ্জিত ঘটনার উপর ভিত্তি করে সাজানো। কর্তৃপক্ষ জানিয়েছে, হোটেলের দুর্নাম করার চেষ্টা করছেন ওই মডেল।

advt 19

 

Previous articleবাড়ির সামনে পচা কুকুর ফেলে আসবো! ডেড বডি কাণ্ডে বিজেপিকে হুঁশিয়ারি মমতার
Next article‘‌পিএম কেয়ার্সের টাকা কোথায় আছে?‌ কেন অডিট হবে না?’ তোপ মমতার