লখিমপুর হিংসা: ম্যারাথন জেরার পর আশিসকে গ্রেফতার করল যোগীর পুলিশ

রীতিমতো চাপের মুখে পড়ে অবশেষে লখিমপুর হিংসার(Lakhimpur Kheri violence) ঘটনায় অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পুত্র আশিস মিশ্রকে(Ashish Mishra) গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ(Uttar Pradesh Police)। শনিবার সকাল থেকে টানা প্রায় ১২ ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর পুলিশের তরফে আশিস মিশ্রর গ্রেফতারের খবর নিশ্চিত করা হয়েছে।

লখিমপুর খেরিতে ৪ কৃষকসহ মোট ৮ জনের মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলের গ্রেফতারের দাবিতে সরব হয়ে উঠেছিল গোটা দেশ। নৃশংস সেই ঘটনার ৬ দিন কেটে যাওয়ার পর শনিবার পুলিশের কাছে হাজিরা দিয়েছিলেন অজয় মিশ্রর ছেলে অভিযুক্ত আশিস মিশ্র। খোদ ডিআইজি দীর্ঘ প্রায় ১২ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন তাঁকে। সেই জিজ্ঞাসাবাদের পর এদিন গ্রেফতার করা হয় আশিসকে। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে ডিআইজি জানান, “দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর আমাদের মনে হয়েছে অভিযুক্ত আশীষ মিশ্র কোনওরকম সহযোগিতা করছেন না। বহু প্রশ্নের উত্তর এড়িয়ে যাচ্ছেন তিনি। যার ফলে তাঁকে গ্রেফতারের সিদ্ধান্ত নেওয়া হয়। শীঘ্রই তাঁকে আদালতে পেশ করা হবে।”

উল্লেখ্য, গত শুক্রবারই অবশ্য আশিস মিশ্রর গ্রেফতারি ও নৃশংস এ ঘটনায় যোগী সরকারের তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছিল দেশের শীর্ষ আদালত। উত্তরপ্রদেশ পুলিশকে ভর্ৎসনার সুরে আদালতের তরফে জানানো হয়, ‘আপনারা কি খুনের মামলায় অভিযুক্ত সবার সঙ্গেই এমন করেন? নোটিস করবেন, তারপর অপেক্ষা করবেন, কবে আসবে?’ কেন অভিযুক্তকে গ্রেফতার করা হয়নি সে প্রশ্ন তোলা হয় আদালতের তরফে। আদালতের প্রশ্নবাণে রীতিমতো কোণঠাসা হয়ে এদিন আশীষ মিশ্রকে ডেকে জিজ্ঞাসাবাদ চালায় পুলিশ। শেষ পর্যন্ত চাপের মুখে পড়ে তাকে গ্রেফতার করতে বাধ্য হল উত্তরপ্রদেশ পুলিশ।

আরও পড়ুন- দুর্গাপুজোয় ডায়মন্ড হারবারের মানুষের সাহায্যার্থে নয়া অ্যাপ প্রকাশ অভিষেকের

advt 19

 

 

Previous articleদুর্গাপুজোয় ডায়মন্ড হারবারের মানুষের সাহায্যার্থে নয়া অ্যাপ প্রকাশ অভিষেকের
Next articleঅন্যরকম পুজোয় বাঁশপাহাড়িতে সামিল মনীন্দ্রচন্দ্র কলেজের পড়ুয়ারা