মাস্ক উধাও! বিশ্বের তাবড় নেতার সঙ্গে দিব্যি আলিঙ্গন মোদির

বিখ্যাত রাষ্ট্রনেতাদের আচরণ বা অভ্যাস অনেক ক্ষেত্রেই সাধারণ মানুষ অনুসরণ করে থাকেন। কিন্তু জি-২০ সম্মেলনে যোগ দিতে ইটালির রোমে গিয়ে মাস্ক পরায় খোদ প্রধানমন্ত্রী যা অনীহা দেখালেন তা সত্যিই ভাবার বিষয়। তাহলে কী করোনার দিন ফুরিয়ে গেল!

সম্প্রতি জি-২০ সম্মেলনে যোগ দিতে ইটালির রোমে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের প্রধানমন্ত্রী ছাড়াও সেই সম্মেলন যোগ দিয়েছেন একাধিক দেশের একাধিক রাষ্ট্রনেতা। প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁদের দেদার সাক্ষাৎও হচ্ছে। কিন্তু আশ্চর্যজনকভাবে অধিকাংশের মুখেই দেখা মিলছে না মাস্কের! মাস্কহীন হয়ে দেখা গিয়েছে ভারতের প্রধানমন্ত্রীকেও। শনিবার ভ্যাটিকান সিটিতে গিয়ে পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাতের ছবি নিজের টুইটারে শেয়ার করেছেন মোদি। তখন মাস্ক ছিল না প্রধানমন্ত্রীর মুখে। মাস্কহীন ছিলেন পোপ ফ্রান্সিসও। এছাড়াও ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে আলিঙ্গনের সময়েও তাঁর মুখে মাস্ক থাকলেও মাস্ক ছিল না প্রধানমন্ত্রী মোদির মুখে। এছাড়াও অনুষ্ঠানে মাস্ক পরে এলেও মোদির সঙ্গে আলিঙ্গনের সময় বাইডেনের মাস্ক ছিল থুতনিতে। এই ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই সঙ্গতকারণেই মানুষের মধ্যে প্রশ্ন উঠেছে তাহলে কি করোনার দিন শেষ হয়ে গেলো?

এখানেই শেষ নয়। রাষ্ট্রনেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর্বে পর ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকেও মাস্ক পরেননি প্রধানমন্ত্রী। যদিও মোদির সঙ্গে বৈঠকে উপস্থিত ভারতীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের মুখে মাস্ক দেখা গেছে।

আরও পড়ুন- ত্রিপুরা: কংগ্রেস ও বিজেপি থেকে তৃণমূলে যোগ দিলেন একঝাঁক নেতৃত্ব

 

 

Previous articleত্রিপুরা: কংগ্রেস ও বিজেপি থেকে তৃণমূলে যোগ দিলেন একঝাঁক নেতৃত্ব
Next articleসমব্যথী রাজ্য সরকার, জঙ্গি হানায় নিহত পরিযায়ী শ্রমিকের পরিবারকে চাকরি