প্রতিমন্ত্রী নয় কেন্দ্রের প্রতিবন্ধী মন্ত্রী! দিনহাটায় ইতিহাস রচনার পর নিশীথকে কটাক্ষ উদয়নের

একুশের বিধানসভা নির্বাচনে মাত্র ৫৭ ভোটের ব্যবধানে হারতে হয়েছিল তাঁকে। আর পাঁচ মাসের ব্যবধানে সেই হার সুদে-আসলে পুষিয়ে দিলেন দিনহাটার (Dinhata By Poll) তৃণমূল (TMC) প্রার্থী উদয়ন গুহ (Udyan Guha)। ১ লক্ষ ৬৩ হাজারের রেকর্ড মার্জিনে জিতলেন তিনি। আর নজিরবিহীন এই জয়ের পর সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক (Nishit Pramanik) বেনজির ভাবে আক্রমণ করলেন উদয়ন গুহ। বললেন, “কোচবিহার জেলা থেকে নিশীথ প্রামাণিকের নাম মুছে যাবে।” এই নিশীথ প্রামাণিকের কাছেই একুশের বিধানসভা ভোটে হারতে হয়েছিল উদয়ন গুহকে।

এদিন ইভিএম খোলার পর থেকেই প্রতিটি রাউন্ডে বিদ্যুতের গতিতে বাড়তে থাকে উদয়ন গুহের লিড। আর গণনা শেষে জামানত বাজেয়াপ্ত রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির প্রার্থী অশোক মণ্ডলের। খুব স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত উদয়ন।

আরও পড়ুন:অতীতের সব রেকর্ড ভেঙে বিপুল ব্যবধানে জয় উদয়নের

এরপরই নাম না করে নিশীথ প্রামানিকের উদ্দেশে উদয়ন বলেন, ‘‘ওকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী না বলে কেন্দ্রীয় প্রতিবন্ধী মন্ত্রী বলা দরকার। এটা প্রমাণ হয়ে গিয়েছে উনি কেন্দ্রীয় প্রতিবন্ধী মন্ত্রী। এখানে বিজেপির প্রার্থী অশোক মণ্ডল ফ্যাক্টর নয়। কিন্তু যিনি নিজেকে সর্বেসর্বা কোচবিহারের রাজা ও স্বঘোষিত মহারাজ ভাবতেন, তিনি মাত্র ৯৩টি ভোট পেয়েছেন নিজের বুথে। দিনহাটার বুকে, কোচবিহার জেলায় যে নিজেকে ভগবান তৈরির অপচেষ্টা করছিল সে যে আসলে শূন্য, তার যে কোনও মূল্য নেই, সেটা আজ প্রমাণ করে দিতে পারলাম। ওর নাম আর কোচবিহার জেলার রাজনীতিতে কেউ নেবে না। তার ব্যবস্থা করে দিতে পারলাম। ও কাগুজে বাঘ। বিজেপি এখানে প্রার্থী পায়নি বলেই অশোক মণ্ডলকে বলির পাঁঠা করা হয়েছে।’’

বিপুল ব্যবধানে জয়ের পর প্রাথমিক প্রতিক্রিয়া, ‘‘কমল গুহ অনেক কিছু পারেননি। আমি কমল গুহের ছায়ায় ঢাকা পড়ে গিয়েছিলাম। পুরসভায় প্রার্থী দিয়ে সব আসনে জয় এটা বাবা পারেননি। আমি পেরেছি। এই যে ফল হল আমার জীবদ্দশায় কেউ ভাঙতে পারবেন কি না জানি না। এটা আনন্দের জয়। এ নিয়ে কোনও সন্দেহ নেই। আমাদের নেতা-কর্মীরা চ্যালেঞ্জ নিয়ে এই সাম্প্রদায়িক শক্তিকে ধুলোয় মিশিয়ে দিয়েছি।”

 

Previous articleঅতীতের সব রেকর্ড ভেঙে বিপুল ব্যবধানে জয় উদয়নের
Next articleকাবুলের হাসপাতালে ভয়াবহ জঙ্গি হামলা, বিস্ফোরণে মৃত ১৯, আহত বহু