আজ ৪ কেন্দ্রে ভোট গণনা, প্রতিটি কেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তা

৪ বিধানসভা কেন্দ্রের (By Election) উপনির্বাচনের ভোট গণনা (Vote Counting) শুরু হয়ে গেল । সকাল আটটা থেকে শুরু হয়ে গিয়েছে ভোট গণনা। খড়দহ , গোসাবা , শান্তিপুর, দিনহাটা এই ৪ কেন্দ্রে সম্পূর্ণ কোভিড বিধি (Covid safety) মেনে ভোট গণনা চলছে। প্রতিটি গণনা কেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তা রয়েছে। গণনা কেন্দ্রের বাইরে প্রচুর সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলে সঙ্গে সঙ্গে তা নিয়ন্ত্রণ করার নির্দেশ দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের তরফ থেকে । পোস্টাল ব্যালট এবং ইভিএম প্রায় একই সঙ্গে গণনা শুরু হবে। তাই সকাল দশটা থেকে সাড়ে দশটার মধ্যে চিত্রটা পরিষ্কার হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। 

৩০ অক্টোবর রাজ্যের এই চার বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচন (bypoll election) ছিল। আর এই ভোট গণনাকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা রাখা হয়েছে স্ট্রংরুম গুলিতে(strong room)। কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর পাশাপাশি মোতায়েন করা রয়েছে রাজ্য পুলিশও। গোসাবা, খড়দহ, দিনহাটা ও শান্তিপুরে ভোট গণনা উপলক্ষে স্ট্রংরুম গুলিতে নিরাপত্তার কোনরকম খামতি রাখেনি প্রশাসন।

গোসাবা বিধানসভা কেন্দ্রে ভোট গণনা হবে ক্যানিংয়ের বঙ্কিম সর্দার কলেজে। গত সোমবারই এই এলাকার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন ক্যানিংয়ের আইসি ও এস ডি পিও। গোসাবার পাশাপাশি ভোট গণনা উপলক্ষে দিনহাটা বিধানসভা কেন্দ্রের দিনহাটা কলেজে তৈরি করা হয়েছে স্ট্রংরুম। এই কেন্দ্রে ১৯ রাউন্ড ভোট গণনা হবে। গণনার দায়িত্বে রয়েছেন ৯৭ জন ভোটকর্মী। বাকি ২ কেন্দ্র খড়দহ ও শান্তিপুরেও কড়া নিরাপত্তায় মোড়কে মুড়ে ফেলা হয়েছে স্ট্রংরুম। অবাঞ্ছিত কাউকেই গণনা কেন্দ্রের মধ্যে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ভোট কর্মীদের প্রত্যেকের আইডেন্টি কার্ড পরীক্ষা করে তবেই গণনা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। নিরাপত্তায় যাতে কোনরকম খামতি না থাকে তার জন্য সতর্ক রয়েছে কেন্দ্রীয় বাহিনী ও স্থানীয় প্রশাসন।

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleব্রেকফাস্ট স্পোর্টস