শানু-নচি সঙ্গীত সন্ধ্যায় বন্ধুত্বের বার্তায় জমজমাট পরেশের বিজয়া সম্মেলনী

বাংলার সঙ্গীত জগতে দুই মহান নক্ষত্র কুমার শানু ও নচিকেতা চক্রবর্তী। দুই বাঙালির সঙ্গীত চর্চা বা ঘরনা নিয়ে বিতর্ক চিরকালীন। প্রথমজন বলিউডের “কিং অফ মেলোডি” তো পরের জন বাঙালির জীবনমুখী গানের স্রষ্টা।

বিনোদন জগতের বিতর্ককে আরও বিনোদনমুখী করে তুলতে শানু আর নচিকেতার অনেক গল্প রচিত আছে। একজন অন্যজনকে সহ্য করতে পারেন না। নচির একটি গানে নাকি শানুকে খোঁচা মেরে “কুমার পানু” শব্দ বন্ধনীর ব্যবহার আছে।

এবার সব বিতর্ক রিউমারকে দূরে ঠেলে একমঞ্চে কুমার শানু আর নচিকেতা। কাঁকুড়গাছিতে বেলেঘাটার উৎসবপ্রেমী তৃণমূল বিধায়ক পরেশ পালের উদ্যোগে বিজয়া সম্মিলনী। আর সেখানেই বাংলা সংগীত জগতের দুই দিকপাল-কিংবদন্তি শিল্পীর সহাবস্থান। শুধু গান নয়। হাতে হাত রেখে বন্ধুত্বের বার্তা। সমালোচকদের মুখে ঝামা ঘষে দিয়ে নচির হাত ধরে শানু দীপ্তনকণ্ঠে বললেন, “আমাদের কোনও ঝগড়া নেই। ওসব মিডিয়ার বানানো গল্প। কেউ বিশ্বাস করবেন না।” সমর্থনের ইঙ্গিতে মুচকি হাসলেন নচিকেটাও।

তখন মঞ্চ আলো করে ছিলেন বিধায়ক তাপস রায়, তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ, জীবন সাহা, পবিত্র বিশ্বাস, আশুতোষ দাস, অপু মুখার্জি সহ আরও অনেকে। আর সঞ্চালনায় বিশ্বনাথ। সবমিলিয়ে শানু-নচি সঙ্গীত সন্ধ্যায় বন্ধুত্বের বার্তা দিয়ে জমজমাট পরেশ পালের বিজয়া সম্মেলনী।

আরও পড়ুন- বাণিজ্য সম্মেলন নিয়ে ভোলবদল রাজ্যপালের! কুণাল বললেন চাকরি বাঁচাতে দলদাস ধনকড়

 

Previous articleবাণিজ্য সম্মেলন নিয়ে ভোলবদল রাজ্যপালের! কুণাল বললেন চাকরি বাঁচাতে দলদাস ধনকড়
Next article‘অর্থ ও নারীতেই শেষ বিজেপি’! তথাগত রায়ের মন্তব্যে দায়ের FIR