পোস্তায় জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে ব্যবসায়ীদের কাছে সবজির দাম বেশি না নেওয়ার অনুরোধ মুখ্যমন্ত্রীর

বিজেপি (BJP) সকাল থেকেই চিমটি কাটতে বসে। আচ্ছে দিন বলতে বুড়ে দিন এনেছে। মঙ্গলবার কলকাতায় পোস্তার বাজার ব্যবসায়ী সমিতির জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করে বিজেপিকে এ ভাবেই আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।
ব্যবসায়ীদের কাছে তাঁর (WB CM Mamata Banerjee) আবেদন, মানুষ যাতে সবজি পায় দেখবেন। এক বছর লাভ কম হবে। মানুষ যাতে ঠিক পয়সায় জিনিস পায়, দেখবেন। আশীর্বাদ পাবেন। সুব্রতদার মৃত্যু দুঃখ দিয়েছে কারণ তিনি সময় দেননি। যদিও আরও ১০ বছর কাজ করে যেতে পারতেন।

আরও পড়ুন- সুব্রতদা পর্ব ২ : সুব্রতদার কথা শুনে তখন মাথায় বাজ!

বিজেপির কড়া সমালোচনা এদিন তিনি সবজি বিক্রেতাদের অনুরোধ করেন, বেশি দাম নেবেন না। জানি জ্বালানির দাম আগুন ছোঁয়া। নোটবন্দির (Demonetisation) পর, করোনার পর মানুষের অবস্থা খারাপ হয়েছে। নোটবন্দি পর ঘরবন্দি। ৪ লক্ষ কোটি টাকা কেন্দ্র আয় করেছে। আমাদের টাকা দেয় না, পয়সা দেয় না। শুধু ফু ফা করে বেরায়।
পোস্তায় তিনি বলেন, সর্বধর্ম সমন্বয়ের মূল স্রোত বাংলা। কখনও কোভিড আসবে, কখনও ফণী, কখনও ইয়াস আশবে। উৎসব মুখর বাংলাকে থামিয়ে রাখা যাবে না। মিলিত হওয়া আর সবাইকে মিলিত করা বাংলার ধর্ম।পোস্তার প্রশংসায় মমতা বলেন, পোস্তা ব্যবসা সমিতি ভাল কাজ করে। পোস্তা বাজার বন্ধ ছিল করোনার সময়। আমি তখন সেখানে যাই। দেখি সব বন্ধ। তখন তাঁরা জানতে চায়, কী করতে হবে দিদি। শ্রমিকরা এলে,খাবার দিও। নিরাপত্তার কথা মাথায় রেখো।
শিল্পোদ্যোগীদের ধন্যবাদ জানিয়ে মমতা বলেন, কোভিডে অনেক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আমার বাড়িতেও হয়েছে। আপনারা ছট পুজো করুন। তবে ঘাটে গেলে একটা মাস্ক অবশ্যই পরবেন। আসতে আসতে যানা হ্যায়, জলদিবাজি মানা হ্যায়। সব পুলিশ স্টেশনকে অনুরোধ করব, মাইক্রোফোনের ব্যবস্থা রাখুন।
তিনি বলেন, শীত আসছে। এই সময় অনেক স্বনির্ভর গোষ্ঠী, পর্যটন অনেক মেলা আয়োজন করে। আপনারা ভাল করে করুন। ভাল থাকুন। আমি প্রতি বছর আসি, আসবও। আপনারা ভাল থাকুন।

 

Previous articleআসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন‍্য দল ঘোষণা বিসিসিআইয়ের, দলের অধিনায়ক রোহিত শর্মা
Next articleভয়ঙ্কর! বিলাসবহুল গাড়ি পিষে দিল একাধিক বাইক: মৃত ১, জখম বহু