Purvanchal Expressway:ভোটের মুখে উত্তরপ্রদেশে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভোটের আগে উত্তরপ্রদেশকে উপহার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে উদ্বোধন হল উত্তর প্রদেশের সুলতানপুরের পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে। ৩৪১ কিলোমিটার দীর্ঘ এই ছয় লেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। এই এক্সপ্রেসওয়ের মাধ্যমে লক্ষ্ণৌ থেকে গাজিপুর যেতে সময় লাগবে মাত্র ৩ ঘণ্টা। এমনই দাবি করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের(Yogi Adityanath)। মঙ্গলবার এই এক্সপ্রেসওয়ে উদ্বোধন করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন মোদি। এদিন নাম না করে তিনি কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, “আগের সরকার একটি পরিবারের কথাই ভাবত। প্রতিরক্ষাক্ষেত্রে আগের সরকার নজর দেয়নি। এখন উত্তরপ্রদেশের ছবিটাই বদলে গিয়েছে। হাজার হাজার কিলোমিটার নতুন সড়ক তৈরি হয়েছে।”

আরও পড়ুন:Hardik Pandya: ঘড়ি কাণ্ডে মুখ খুললেন হার্দিক, জানালেন নিজেই গিয়েই শুল্ক বিভাগে কাগজপত্র দেখান

উদ্বোধনের আগেই সারে ২২ হাজার কোটি টাকার নবনির্মিত এই এক্সপ্রেসওয়েতে  বায়ু সেনার বিশেষ বিমানে অবতরণ করেন প্রধানমন্ত্রী। । এরপর মঙ্গলবার দুপুর দেড়টা নাগাদ পুর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের (Purvanchal Expressway )উদ্বোধন করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গেই ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উদ্বোধন উপলক্ষে একটি ৪৫ মিনিটের ‘এয়ার শো’-এর আয়োজন করা হয়। তাতে অংশ নেয়  রাফাল থেকে শুরু করে মিরাজ, সুখোই-এর মতো যুদ্ধ বিমান।

যোগীর প্রশংসা করে মোদি বলেন,  “৩ বছর আগে শিলান্যাস করেছিলাম। তখন কেউ ভাবেনি আমি আজকে বিমানে চেপে উত্তর প্রদেশের উন্নয়নের জলজ্যান্ত উদাহরণ এই এক্সপ্রেসওয়েতে নামব। পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে নয়া উত্তরপ্রদেশ নির্মাণের এক্সপ্রেসওয়ে। এই এক্সপ্রেসওয়ে উত্তরপ্রদেশের গৌরব। আমি আজ পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে উত্তরপ্রদেশের মানুষকে সমর্পণ করে নিজেকে ধন্য মনে করছি।”এর আগে টুইটে প্রধানমন্ত্রী লেখেন, ‘উত্তরপ্রদেশের উন্নয়নে আজ বিশেষ দিন। উত্তর প্রদেশের আর্থিক ও সামাজিক বিকাশে এই প্রকল্পের বিশেষ ভূমিকা থাকবে।

Previous articleNarada Case: নারদাকাণ্ডে অন্তর্বর্তী জামিন ফিরহাদ, মদন, শোভনের
Next articleTMC Manifesto  : আগরতলার জন্য নবরত্ন, ইস্তেহারে ঢালাও উন্নয়ন-বার্তা তৃণমূলের