Subramanian Swamy: মমতাদির পাশেই আছি: তৃণমূল সুপ্রিমোর সঙ্গে বৈঠকের পরে জানালেন সুব্রহ্মণ্যম স্বামী

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করার আগে বিজেপির 'ট্রাবল মেকার' সুব্রহ্মণ্যম স্বামীর সঙ্গে বৈঠক মমতার

‘‘মমতাদির পাশেই আছি। আলাদা ভাবে দল বদল করার কোনও প্রয়োজন নেই’’- দিল্লিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করে এই মন্তব্য করলেন বিজেপি সাংসদ ড: সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy)। বুধবার, বিকেল ৫টা নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে বৈঠক বাংলার মুখ্যমন্ত্রীর। তার আগেই মমতার সঙ্গে দেখা করতে আসেন বিজেপি সাংসদ। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “আমি তো মমতাদির সঙ্গে আগে থেকেই আছি। আনুষ্ঠানিক ভাবে দলে যোগ দেওয়ার প্রয়োজন নেই। পশ্চিমবঙ্গ নিয়ে কথা বলতে এসেছি।”

বিজেপিতে থেকেও গেরুয়া শিবিরের তীব্র সমালোচক রাজ্যসভার সাংসদ ডঃ সুব্রহ্মণ্যম স্বামী। মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি (Delhi) সফরের বারবার বিভিন্ন চমক দেখা যাচ্ছে। মঙ্গলবার, তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন বিজেপি-কংগ্রেস-জেডিইউ সাংসদরা। তৃতীয় দিনে রাজধানীর রাজনৈতিক অন্দরে আরও একবার বড় চমক। জল্পনা ছিল ডঃ সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy) যোগ দিতে পারেন তৃণমূলে। কিন্তু সেই বিষয়ে ধোঁয়াশা রেখেই এদিন তৃণমূল সুপ্রিমোর সঙ্গে প্রায় আধঘণ্টা বৈঠক করেন বিজেপি সাংসদ। বার্তা দেন পাশে থাকার। বাংলার মুখ্যমন্ত্রী তাঁকে একটি শাল উপহার দেন।

আরও পড়ুন-Tripura: বিজেপির সন্ত্রাসের জবাব আগামীকাল ভোটাররাই দেবে : সুবল ভৌমিক

১৯৭৪ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত টানা লোকসভার সাংসদ ছিলেন ডঃ সুব্রহ্মণ্যম স্বামী। কেন্দ্রে মন্ত্রীও ছিলেন। ২০২৪ এর আগে যেভাবে বিভিন্ন রাজ্য থেকে বিজেপি ও একসময়ের কংগ্রেসের কুশীলবরা তৃণমূলে যোগ দিচ্ছেন তাতে কপালে ভাঁজ পড়ছে বিজেপির শীর্ষ নেতৃত্বের। ডঃ সুব্রহ্মণ্যম স্বামীকে জাতীয় রাজনীতিতে বলা হয় ট্রাবল মেকার ফর মোদি। তার জন্যই টুজি স্পেকট্রাম, ন্যাশনাল হেরাল্ড কেস জাতীয় রাজনীতির চর্চার বিষয় হয়েছে। সংসদ ভবনের বাইরে ভিতরে ঝড় উঠেছে। জাতীয় রাজনীতির এই দুঁদে রাজনীতিবিদ কখন কী করবেন কেউই জানে না। এই অধ্যাপক গত কয়েক বছর ধরে বিজেপিকে নাস্তানাবুদ করে ছেড়েছেন। তার জন্যই ১২২টি কোম্পানির লাইসেন্স বাতিল হয়েছে। এবার তাঁর তরফ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকার বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Previous articleKarim Benzema: শাস্তি পেলেন বেঞ্জিমা, এক বছরের জেলের পাশাপাশি জরিমানা ঘোষণা করল ফ্রান্সের আদালত
Next articleRakesh Singh: কোকেন কাণ্ডে গ্রেফতারের ৯ মাস পর জামিন পেলেন বিজেপি নেতা রাকেশ সিং