‘‌কি উদ্দেশ্যে আটকে রেখেছেন, জানি না’‌, হাওড়া পুরভোট ইস্যুতে ধনকড়কে কটাক্ষ বিমানের

হাওড়ার পুরভোট নিয়ে ফের স্পিকার-রাজ্যপাল সংঘাত। হাওড়ার পুরভোট স্থগিত হয়ে যাওয়া নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়কে ফের প্রশ্নের মুখে ফেললেন পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

সদ্যসমাপ্ত বিধানসভার শীতকালীন অধিবেশনে পাশ হয়েছে হাওড়া পুরসভা (সংশোধনী) বিল ২০২১। সেই বিলে এখনও অনুমোদন দেননি রাজ্যপাল জগদীপ ধনখড়। এর ফলে কলকাতার পুরভোট করা গেলেও হাওড়ার পুরভোট আপাতত স্থগিত রাখা হয়েছে। তাই নিয়েই স্পিকার প্রশ্নের মুখে ফেলেছেন রাজ্যপালকে। এই প্রসঙ্গে সোমবার রাজ্যপালকে খোঁচা দিয়ে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমার মনে হয় এই বিল দ্রুত পাশ না করানোর কারণেই হাওড়ার পুরভোট হতে পারল না। এটা না হওয়ার কোনও কারণ ছিল না। যদি আমাদের দেশে তিনটে কৃষি বিল যদি রাতারাতি রাষ্ট্রপতি সই করে দিয়ে পাশ করিয়ে দিতে পারেন, প্রত্যাহার যেটা হল, বাতিল যেটা হল তাও এক রাতের মধ্যেই হল। এটাই বোঝার। প্রয়োজনীয়তা, গুরুত্ব বুঝে কাজ করাটাই আসল। আমি জানি না উনি কী উদ্দেশ্য নিয়ে এটাকে আটকে রেখেছেন। উনিই এর জবাব ভালমতো দিতে পারবেন। আমাদের বিধানসভা থেকে যা যা করণীয় সমস্ত কিছুই আমরা করে ফেলেছি।’

যদিও টুইটে স্পিকারের এই বক্তব্যের জাবাবও দিয়েছেন রাজ্যপাল। টুইটে তিনি লিখেছেন, ‘ হাওড়া পুরসভা সংশোধনী বিল সংক্রান্ত বিশদ ২৪ নভেম্বর আমি চেয়ে পাঠিয়েছিলাম। তা পাইনি।’ যদিও স্পিকার আগেই দাবি করেন, রাজ্যপাল যা যা জানতে চেয়েছিলেন, সে সমস্তই তাঁকে পাঠিয়ে দেওয়া হয়েছে। সেই বিল খতিয়ে দেখে রাজ্যপাল স্বাক্ষর করলে তা আইনে পরিণত হবে। কিন্তু যত ক্ষণ না রাজ্যপাল এই বিলে স্বাক্ষর করছেন, ততক্ষণ হাওড়ায় পুরভোট করতে আইনগত বাধা থাকছে।

আরও পড়ুন- গোয়ায় বিজেপির বড় ধাক্কা, তৃণমূলের সঙ্গে প্রাক-নির্বাচনী জোট করল MGP

Previous articleগোয়ায় বিজেপির বড় ধাক্কা, তৃণমূলের সঙ্গে প্রাক-নির্বাচনী জোট করল MGP
Next articleHariyana: হরিয়ানায় তৃণমূলের কার্যালয় উদ্বোধনের আগে শুভেচ্ছা মমতা-অভিষেকের