KMC 56: এক সময়ের জায়ান্ট কিলার, নতুন মাঠেই ডাবল হ্যাট্রিকের লক্ষ্যে স্বপন সমাদ্দার

স্বপন সমাদ্দার বাম জমানায় খোদ পুরসভার মেয়র প্রশান্ত চট্টোপাধ্যায়কে হারিয়ে হয়ে উঠেছিলেন জায়ান্ট কিলার

সেই বাম জমানা থেকে কলকাতা পুরসভায় নির্বাচিত (KMC Election) জন প্রতিনিধি হিসেবে কাজ করছেন। পাঁচবারের তৃণমূল (TMC) কাউন্সিলর স্বপন সমাদ্দারের (Swapan Samaddar) ২৫ বছরেরও বেশি কাউন্সিলর হিসেবে কাজের অভিজ্ঞতা। মেয়র পারিষদ হিসেবেও যোগ্যতার সঙ্গে নিজের দায়িত্ব পালন করেছেন। ছোট লালবাড়ি দখলের লড়াইয়ে ষষ্ঠবারের জন্য নেমেছেন স্বপন সমাদ্দার। এবার তৃণমূল তাঁকে ৫৬ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী করেছে।

সিটি কলেজে পড়ার সময় রাজনীতি দিয়ে হাতেখড়ি। এরপর রাজনীতির মূলস্রোতে এসে কলকাতা পুরভোটে ২০০০ সালে আনকোরা স্বপন সমাদ্দার বাম জমানায় খোদ পুরসভার মেয়র প্রশান্ত চট্টোপাধ্যায়কে হারিয়ে হয়ে উঠেছিলেন জায়ান্ট কিলার। বাকিটা ইতিহাস। এবার তাঁর লক্ষ্য ডাবল হ্যাট্রিক। কলকাতা পুরসভার অন্যতম সেরা মেয়র প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের আমলে বিল্ডিং বিভাগের মেয়র পারিষদের দায়িত্ব সামলেছেন স্বপন সমাদ্দার। বস্তি উন্নয়ন বিভাগের মেয়র পারিষদের দায়িত্বও দক্ষতার সঙ্গে পালন করেছেন তিনি।

স্বপন সমাদ্দার একটানা কোনও জায়গা নয়, ডিলিমিটেশন ও সংরক্ষণের গেরোয় পরে একাধিকবার তাঁর ওয়ার্ড পরিবর্তন হয়েছে। কখনও ৩০ নম্বর ওয়ার্ড থেকে কখনও আবার ৫৮ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি। এবার স্বপন সমাদ্দার ৫৬ নম্বর ওয়ার্ডে ঘাসফুল শিবিরের প্রার্থী। ফের নতুন চ্যালেঞ্জ। তবে স্বপন সমাদ্দার ষষ্ঠবার জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। কারণ, তিনি কাজের মানুষ, কাছের মানুষ হিসেবেই পরিচিত। তাই মাঠ আলাদা হলেও একজন পারফেক্ট পারফর্মার হিসেবে তিনি যে নিজেকে মেলে ধরবেন সে ব্যাপারে ৫৬ নম্বর ওয়ার্ডের ভোটারদের মধ্যে অন্তত কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন- সিঙ্গুরে বিজেপির কর্মসূচি শেষ হতেই গোবর-গঙ্গাজল দিয়ে ধর্নাস্থলের ‘শুদ্ধিকরণ’ তৃণমূলের

Previous articleসিঙ্গুরে বিজেপির কর্মসূচি শেষ হতেই গোবর-গঙ্গাজল দিয়ে ধর্নাস্থলের ‘শুদ্ধিকরণ’ তৃণমূলের
Next articleফের আদালতে মুখ পুড়ল বিজেপির: পুরভোটে কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন নেই, জানাল ডিভিশন বেঞ্চ