পুরভোটে পুলিশের ভূমিকা অভূতপূর্ব: পার্থ, প্রত্যেকটি ওয়ার্ডে পুনরায় নির্বাচনের দাবি বিজেপির

partha chatterjee, sukanta majumdar

কলকাতায় উৎসবের মেজাজে ভোট হয়েছে। বললেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তিনি বলেন, “যেভাবে অবাধ ও শান্তিপূর্ণ ভোট হয়েছে, তাতে পুলিশের ভূমিকা অভূতপূর্ব।” এর পাল্টা দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। তিনি বলেন, রাজ্য নির্বাচন কমিশন কোর্টে কথা দিয়েছিল ভয়মুক্ত নির্বাচন করাবে তারা কলকাতা পুরভোটে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায় বলেন, বাংলাকে আন্তর্জাতিক মঞ্চে নিয়ে যাওয়ার যে জয়যাত্রা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুরু করেছেন, আজকের এই নির্বাচন সেই যাত্রা আরও সুদৃঢ় করবে। পার্থর অভিযোগ, বিরোধীরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে তৃণমূল কংগ্রেসকে কালিমালিপ্ত করার সমস্ত পরিকল্পনা তৈরি করে রেখেছিল, কিন্তু পুলিশ সে সব পরিকল্পনা ভেস্তে দিয়েছে। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ভোট হয়েছে অবাধ ও শান্তিপূর্ণ। সবাই ভোট দিতে পেরেছেন।

আরও পড়ুন-ভোটের আগে গোয়ার ‘কল্পতরু’ মোদি, ৬০০ কোটি টাকার উপহার ঘোষণা

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের অভিযোগ, রাজ্য নির্বাচন কমিশন কোর্টে কথা দিয়েছিল ভয়মুক্ত নির্বাচন করাবে তারা কলকাতা পুরভোটে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আমরা চাইছি ১৪৪ টি ওয়ার্ডে সবগুলি বুথে পুনরায় নির্বাচন করা হোক।

অন্যদিকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ি ঘিরে ফেলেছে পুলিশ। এমনটাই অভিযোগ। এ প্রসঙ্গে পার্থ বলেন, কলকাতার এত কাছে একটি বাড়িতে কী পরিকল্পনা নিয়ে এতজন একসঙ্গে এসেছেন? কী ভাবে এই জমায়েত হল, তার তদন্ত হওয়া উচিৎ বলে মনে করেছেন তৃণমূলের মহাসচিব। পার্থ চট্টোপাধ্যায়ের সাফ কথা, প্রচারে থাকাই বিজেপির একমাত্র উদ্দেশ্য। সেই কারণে তাঁরা রাজ্যপালের কাছে যায়, আদালতে যায়, শুধু মানুষের কাছে যায় না।

Previous articleভোটের আগে গোয়ার ‘কল্পতরু’ মোদি, ৬০০ কোটি টাকার উপহার ঘোষণা
Next articleজনগণের আস্থা অর্জনে বাংলাদেশে বুস্টার ডোজ নিলেন ৫ মন্ত্রী