KMC Elections 2021 Results: রাত পোহালেই কলকাতা পুরভোটের ফল, গণনাকেন্দ্রে প্রস্তুতি তুঙ্গে

রাত পোহালেই শুরু কলকাতা পুরনিগম নির্বাচনের গণনা পর্ব। ভাগ্য নির্ধারণ হবে মোট ৯৫০ জন প্রার্থীর। আর তার আগে স্ট্রং রুমগুলিতে কড়া পুলিশি নিরাপত্তা। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সকাল আটটা থেকে শুরু হবে ১৫টি বরোর মোট ১৪৪টি ওয়ার্ডের ফলাফলের জন্য গণনা। লালবাড়ি কার দখলে থাকবে তা স্পষ্ট হয়ে যাবে দুপুরের মধ্যেই।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়, নেতাজি ইন্ডোর স্টেডিয়াম, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র, হেস্টিংস হাউস, গীতাঞ্জলি স্টেডিয়াম, বরিশা বিবেকানন্দ কলেজ সহ ১১টি কেন্দ্রে চলবে ভোটগণনা। কমিশন সূত্রের খবর, ১৩ থেকে ১৬ রাউন্ড পর্যন্ত ভোট গণনা হবে। গণনা কেন্দ্রে থাকবে মাস্ক, স্যানিটাইজার ও থার্মাল গান দিয়ে পরীক্ষার ব্যবস্থা। কর্মীদের মেনে চলতে হবে কোভিডবিধি।

আরও পড়ুন- করোনা আক্রান্তদের জিনোম পর্যায়ক্রমিকভাবে পরীক্ষা করার সিদ্ধান্ত দিল্লি সরকারের

এছাড়াও হাইকোর্টের নির্দেশ মেনে সব গণনা কেন্দ্রের ভিতরে ও বাইরে পর্যাপ্ত সিসিটিভির নজরদারি ব্যবস্থা রাখছে রাজ্য নির্বাচন কমিশন। প্রতিটি গণনাকেন্দ্রেই থাকবে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। কলকাতা পুলিশের কমব্যাট ফোর্সের সঙ্গে মোতায়েন রয়েছে লাঠিধারী পুলিশ। রাজ্য নির্বাচন কমিশন ও কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, প্রতিটি গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে সোমবার থেকেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। নিরাপত্তায় থাকছে ক্যুইক রেসপন্স টিম, ফ্লাইং স্কোয়াড এবং রিজার্ভ পুলিশ। নজরদারি চলবে ড্রোনের মাধ্যমেও।

কমিশন সূত্রের খবর, বিভিন্ন গণনাকেন্দ্রে প্রতিটি হলে জাল লাগানো আলাদা কাউন্টার করা হয়েছে। কাউন্টিং রুমে দুজন করে আধিকারিক থাকবেন। জালের অপরদিকে প্রার্থীর কাউন্টিং এজেন্টের বসার জায়গা করা হয়েছে। কাউন্টিং হলের সামনে একজন করে সুপারভাইজার থাকবেন। কাউন্টিং এজেন্টরা মোবাইল ফোন নিয়ে গণনাকেন্দ্রের ভিতরে ঢুকতে পারবেন না।

আরও পড়ুন- TMC Rally: উৎসবের মেজাজে কাঁথিতে “গদ্দার হটাও”-এর বর্ষপূর্তি পালন, সংহতি পদযাত্রায় জনজোয়ার

Previous articleTMC Rally: উৎসবের মেজাজে কাঁথিতে “গদ্দার হটাও”-এর বর্ষপূর্তি পালন, সংহতি পদযাত্রায় জনজোয়ার
Next articleAgitation: ফের অশান্তির চেষ্টা বিজেপির, মিছিল ঘিরে ধুন্ধুমার সেন্ট্রাল অ্যাভিনিউ