Modi:’ওমিক্রনের বিরুদ্ধে সকলকে লড়তে হবে’, মন কি বাতে বার্তা প্রধানমন্ত্রীর

বর্ষশেষের আগে ‘মন কি বাত’ অনুষ্ঠানে ওমিক্রন নিয়ে সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবাসরীয় সকালে অনুষ্ঠানের শুরুতেই সকলকে নতুন বছরের শুভকামনা জানিয়ে তিনি বলেন, এদিন প্রধানমন্ত্রী মন কি বাত অনুষ্ঠানে বলেন, ‘নতুন কোভিড ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রবেশ ঘটেছে ভারতে। আমাদের আরও সতর্ক হতে হবে এবং সর্বদা কোভিড সংক্রান্ত বিধিনিষেধ অনুসরণ করতে হবে। আমরা নতুন বছরে প্রবেশের জন্য প্রস্তুত। এই সময় করোনভাইরাস মোকাবিলায় আমাদের প্রচেষ্টাকে বহুগুণ বৃদ্ধির অঙ্গীকার করতে হবে।’

আরও পড়ুন:JammuKashmir:উপত্যকায় বড়সড় সাফল্য, এনকাউন্টারে খতম আইএস জঙ্গি-সহ ৫

এদিন ৮৪ তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়ে বলেন, ‘আতঙ্কিত হবেন না৷’ তিনি জানান, করোনার এই নতুন প্রজাতির দৌলতে বিশ্বের অনেক দেশেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে৷ ভারতেও ওমিক্রনের কয়েকজনের ওমিক্রন ধরা পড়েছে৷ তা সত্ত্বেও সবার কাছে প্রধানমন্ত্রীর আবেদন, অযথা ভয় পাবেন না৷” পাশাপাশি প্রধানমন্ত্রী শোকপ্রকাশ করে বলেন, কন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি।  পাশাপাশি এই একই দুর্ঘটনায় প্রয়াত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং-এর প্রতিও শ্রদ্ধাজ্ঞাপন করে তিনি বলেন, ‘বরুণ সিং হাসপাতালে ভর্তি থাকাকালীন সোশ্যাল মিডিয়ায় ওনার সম্পর্কে অনেকেই পোস্ট করেছিলেন। সেই সব পোস্ট আমার হৃদয় ছুঁয়ে গিয়েছিল’।


প্রসঙ্গত, শনিবারই করোনা টিকার ‘প্রিকশন ডোজের’ ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। গতকাল তিনি বলেন, নতুন বছরে করোনা রোধক ‘প্রিকশন ডোজ’ দেওয়া হবে দেশে৷ এই ডোজ পাবেন কোমর্বিডিটি থাকা ষাটোর্ধ্ব নাগরিকরা এবং চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা৷ এদিকে ১৫ থেকে ১৮ বছর বয়সীদেরও করোনা রোধক টিকা দেওয়া হবে । আর ২০২১ সালের শেষেও মোদি আরও একবার মনে করিয়ে দিলেন, করোনার নয়া প্রজাতি ওমিক্রনের বিরুদ্ধে দেশকে একজোট হয়ে লড়তে হবে।

Previous articleSalman Khan: সলমানকে বিষাক্ত সাপের কামড়, ভর্তি করাতে হল হাসপাতালে
Next articleত্রিপুরায় অভিষেকের সফরের পর আগরতলায় আসছেন মোদি-নাড্ডা