মেয়রকে অভিনন্দন কংগ্রেস কাউন্সিলর সন্তোষের, ওয়ার্ডের উন্নয়নে চাইলেন সাহায্য

ফের একবার জয়ের পর শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির থেকে মেয়র ফিরহাদ হাকিমকে অভিনন্দন জানান ৪৫ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর

ঐতিহ্যবাহী কলকাতা পুরসভায় দ্বিতীয়বার মেয়র হিসাবে শপথ নিলেন ফিরহাদ হাকিম। ১৩৪ আসনে ঐতিহাসিক জয়ের পর এককথায় ঐতিহাসিক ছিল এই শপথ গ্রহণ অনুষ্ঠান। দিনভর অভিনন্দন আর শুভেচ্ছার বন্যায় ভাসলেন মেয়র। তবে তৃণমূলের এই বিপুল সাফল্যের পরেও নিজেদের ৪৫ নম্বর ওয়ার্ড ধরে রেখেছেন কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠক। ঘাসফুল ঝড়ের মধ্যে কার্যত তিনি অপরাজেয়।

এবার ৪৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী করেছিল তরুণ তুর্কি শক্তি প্রতাপ সিংকে। শক্তি জিততে না পারলেও কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন সন্তোষ পাঠককে। তবে শেষ পর্যন্ত শেষ হাসি হাসেন কংগ্রেস প্রার্থী সন্তোষ পাঠকই।

আর ফের একবার জয়ের পর সোমবার শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির থেকে মেয়র ফিরহাদ হাকিমকে পুষ্পস্তবক দিয়ে অভিনন্দন জানান ৪৫ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর। একইসঙ্গে তিনি তার ওয়ার্ডের উন্নয়নের জন্য তৃণমূল পরিচালিত পুরবোর্ডের কাছে সাহায্য প্রার্থনা করেন।

মেয়রকে অভিনন্দন জানিয়ে বেরিয়ে এসে সন্তোষ পাঠক বলেন, “এখনকার মেয়র ফিরহাদ হাকিম আমার পুরনো রাজনৈতিক সহকর্মী। আমরা দীর্ঘদিন একসঙ্গে কংগ্রেস করেছি। আজ তাঁকে অভিনন্দন জানাতে এলাম। বিশেষ কোনও কথা হয়নি। একেবারে রাজনৈতিক সৌজন্য।”

কলকাতা পুরবোর্ডে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা তৃণমূলের। সে ক্ষেত্রে কি কাজ করতে সমস্যা হবে? উত্তরে সন্তোষ পাঠক বলেন, ” বড় কোনও কাজ হলে সমস্যা হতো। কিন্তু ওয়ার্ডের ছোটখাটো কাজে বিশেষ কোনও সমস্যা হবে না। তাছাড়া আমি দীর্ঘদিন ধরে কাউন্সিলর। বিরোধীদের কাছেও পরিচিত মুখ। তাই কাজ আটকাবে না।”

টানা চারবার ৪৫ নম্বর ওয়ার্ড থেকে কংগ্রেসের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সন্তোষ পাঠক। আগামী পাঁচ বছর ওয়ার্ডে কোন কাজটিকে অগ্রাধিকার দেবেন? সন্তোষ পাঠকের কথায়, “আমার দীর্ঘদিনের ইচ্ছা ৪৫ নম্বর ওয়ার্ডে একটি স্বাস্থ্য কেন্দ্র খুলবো। যা এখনও হয়ে ওঠেনি। আজ আমি ডেপুটি মেয়র তথা মেয়র পারিষদ স্বাস্থ্য অতীন ঘোষের কাছে একটি স্বাস্থ্য কেন্দ্র খোলার ব্যাপারে আবেদন করেছি। এছাড়াও আমার ওয়ার্ডে জায়গার অভাবে কোনও কমিউনিটি হল নেই। পোর্ট ট্রাস্টের একটি জায়গা আছে। উনারা বলেছেন সকলে মিলে গিয়ে কথা বলবেন, যাতে ওই জায়গাতে ৪৫ নম্বর ওয়ার্ডের জন্য একটি কমিউনিটি হল করা যায়।”

আরও পড়ুন- যৌন হেনস্থা ঠেকাতে মেয়েদের জন্যেই বিতর্কিত দাওয়াই: JNU-র সার্কুলার ঘিরে তীব্র সমালোচনা

Previous articleযৌন হেনস্থা ঠেকাতে মেয়েদের জন্যেই বিতর্কিত দাওয়াই: JNU-র সার্কুলার ঘিরে তীব্র সমালোচনা
Next articleবাবু চলে বাজার, কুত্তা ভোকে হাজার! শুভেন্দুর উদ্দেশে কেন এমন বললেন ফিরহাদ?