Chief Minister: “ভূমি দফতরের ঘুঘুর বাসা ভাঙতে হবে”: গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

প্রশাসনিক বৈঠক থেকে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন এবং উন্নয়নমূলক কাজের শেষ করেন মুখ্যমন্ত্রী।

ভূমি দফতরের কাজ নিয়ে ফের ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার, গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠক ভূমি দফতরের বিরুদ্ধে একাধিক অভিযোগ পেয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী বলেন, “ভূমি দফতর ঘুঘুর বাসা। এটা ভাঙতে হবে।”

মঙ্গলবার, তিনদিনের গঙ্গাসাগর (Gangasagar) সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী (Chief Minister)। বুধবার, দক্ষিণ ২৪ পরগনায় প্রশাসনিক বৈঠকে যোগ দেন তিনি। উপস্থিত ছিলেন রাজ্যের বিভিন্ন দফতরের সচিব-সহ জেলাশাসক, বিডিও, পুর চেয়ারম্যান, জেলা পরিষদের সভাধিপতি। বৈঠক থেকে 29টি উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। 58টি প্রকল্পের উদ্বোধন করেন। মনিখালি ও পর্ণশ্রী খাল পুনর্খনন, একাধিক সড়ক পথ নির্মাণ ও প্রশস্তকরণ, জল সংরক্ষণ প্রকল্প নির্মাণ, ঝড়খালিতে মৎস্য শুষ্ককরণ ও অন্যান্য জায়গায় মৎস্য অবতরণ কেন্দ্র ও নিলাম বাজার নির্মাণ, ক্যানিং ১ নং ব্লকে মাদার এন্ড চাইল্ড হাব নির্মাণ, গঙ্গাসাগরের সৌন্দর্য্যায়ন, ডায়মন্ড হারবার স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ ও উন্নয়ন, জেলাজুড়ে একাধিক কর্মতীর্থ ভবন ও অঙ্গনওয়াড়ি কেন্দ্র নির্মাণ প্রভৃতি।

আরও পড়ুন: একের পর এক টুইটে মমতাকে তোপ রাজ্যপালের, পাল্টা ধনকড়কে কটাক্ষ কুণালের

বৈঠকেই ভূমি দফতরের কাজ নিয়ে অভিযোগ জানান বারুইপুর পুরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান শক্তিপদ মণ্ডল (Shaktipada Mandal)। তাঁর অভিযোগ, ভূমি দফতর কাজ ঠিক ভাবে না করায় সাধারণ মানুষ সমস্যায় পড়ছেন। ক্ষোভে ফেটে পড়েন মুখ্যমন্ত্রী। ভূমি দফতরের আধিকারিককে কড়া বার্তা দেন মমতা। প্রকাশ্যে বলেন, “ভূমি দফতর একটা ঘুঘুর বাসা হয়েছে। এটা ভাঙতে হবে। এটা ভাঙবে আমাদের অফিসাররা।” আধিকারিকদের দ্রুত কাজ শেষ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এর আগেও হাওড়ার প্রশাসনির বৈঠকে ভূমি দফতরের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি গত কয়েকদিন ধরে কুলতলিতে ‘বাঘবন্দি’-র জন্য যাঁরা নির্ভীক লড়াই চালিয়ে সফল হয়েছেন, তাঁদেরও সাধুবাদ জানান মুখ্যমন্ত্রী। সেই দলকে পুরস্কৃত করা হবে বলেও ঘোষণা করেন মমতা।

Previous articleMohammad Shami:’বাবার জন‍্যই এই সাফল্য ‘টেস্টে ২০০ উইকেটের মালিক হয়ে বললেন শামি
Next articleকমিশনের সামনে বামেদের বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার, গ্রেফতার বহু, ক্ষুব্ধ বিমান