কমিশনের সামনে বামেদের বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার, গ্রেফতার বহু, ক্ষুব্ধ বিমান

হাওড়ায় দ্রুত পুরভোট করানোর দাবি নিয়ে বুধবার রাজ্য নির্বাচন কমিশনের(Election commission) সামনে বিক্ষোভ দেখাতে গিয়েছিলেন বাম-নেতা কর্মীরা। সেই বিক্ষোভকে কেন্দ্র করে রীতিমতো ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হলো। কমিশনের দফতরের সামনে ১৪৪ ধারা জারি থাকায়, পুলিস(police) বিক্ষোভকারীদের বাধা দেয়। তা নিয়ে উত্তেজনা চরমে ওঠে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বামপন্থী সমর্থকরা(Left supporters)। পরিস্থিতি সামাল দিতে বাম নেতাকর্মীদের গ্রেফতারের পথে হাঁটে পুলিশ।

কলকাতা হাইকোর্টে(Kolkata HighCourt) দেওয়া হলফনামায় রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছিল, ২২ জানুয়ারি হাওড়া, শিলিগুড়ি, আসানসোল, বিধাননগর ও চন্দননগর পুরনিগমের ভোট। কিন্তু, রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস পুরভোটের নির্ঘণ্ট ঘটনার সময় হাওড়াকে বাদ রাখে। তবে হাওড়ায় কেন নির্বাচন হবে না তা নিয়ে প্রশ্ন তোলে বামেরা। বিষয়টি নিয়ে কমিশনের বিরুদ্ধে সরব হয় বাম। যদিও বিষয়টি নিয়ে রাজ্য নির্বাচন কমিশনারের বক্তব্য, হাওড়ায় পুরভোট নিয়ে রাজ্যের তরফে অবস্থান স্পষ্ট করা হয়নি। রাজ্যের নির্দেশ না পেলে, কমিশন স্বতঃপ্রণোদিত হয়ে কোনও পদক্ষেপ করতে পারে না। শুধু তাই নয় বা আমাদের তরফ এ অভিযোগ তোলা হয় রাজ্য পুলিশ দিয়ে নির্বাচন হলে ভোট লুট হবে। আর এই সমস্ত ইস্যুকে হাতিয়ার করে কমিশনের সামনে বিক্ষোভ দেখাচ্ছিল বাম নেতা কর্মীরা।

আরও পড়ুন:Chief Minister: “ভূমি দফতরের ঘুঘুর বাসা ভাঙতে হবে”: গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

এদিকে পুলিশের গ্রেফতারের পর আলিমুদ্দিন থেকে সাংবাদিক বৈঠক করে ক্ষোভ উগরে দেন চেয়ারম্যান বিমান বসু। তিনি বলেন, সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে আমাদের ৩২০ জনকে গ্রেফতার করা হয়েছে। এই সরকার মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করছে। এর প্রতিবাদে কাল রাজ্যজুড়ে প্রতিবাদ করব আমরা।

Previous articleChief Minister: “ভূমি দফতরের ঘুঘুর বাসা ভাঙতে হবে”: গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর
Next articleSourav Ganguly: ভালো আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, স্বাভাবিক অক্সিজেনের মাত্রা