Stampede: বছরের শুরুতেই দুর্ঘটনা, বৈষ্ণোদেবী মন্দিরে পুজো দিতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত ১২

নতুন বছরের শুরুতেই দুর্ঘটনা। বৈষ্ণোদেবী মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত্যু হল অন্তত ১২ জনের। আহত বহু। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। আহতদের স্থানীয় নারায়ণী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মন্দির চত্বরে মোতায়েন করা হয়েছে পুলিশ।ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাহুল গান্ধী।

আরও পড়ুন:New Years Eve: সংক্রমণ বৃদ্ধিতে সতর্কতা, বর্ষবরণের রাতের ভিড়ে লাগাম টানতে একাধিক পদক্ষেপ কলকাতা পুলিশের

জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলায় কাটরায় অবস্থিত এই বৈষ্ণোদেবী মাতার মন্দির দেশের অন্যতন জনপ্রিয় তীর্থস্থান। প্রতি বছর ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি অতিরিক্ত ভিড় হয়। কাটরা থেকে হেঁটে পাহাড়ি পথে প্রায় ১৪-১৫ কিলোমিটার যেতে হয় বৈষ্ণোদেবীর দর্শন পাওয়ার জন্য। মন্দিরের ভেতরে পথ সঙ্কীর্ণ। সেখানে সাধারণ সময়েই ভিড় থাকে। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মন্দিরের ভেতরে বৈষ্ণোদেবীর মূর্তি যেখানে রয়েছে, সেই সঙ্কীর্ণ পথেই আচমকা বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। সেখানেই পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে।

জম্মু কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, রাত ২টো ৪৫ নাগাদ বৈষ্ণোদেবী মন্দির চত্বরে পদপিষ্ট হয়ে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৩ জন। দর্শনার্থীদের দুই দলের মধ্যে কথা কাটাকাটি হয়। এর পরই পরস্পরের দিকে তাঁরা তেড়ে যান।যার ফলে এই দুর্ঘটনা ঘটে।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি শোকপ্রকাশ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী-সহ আরও অনেকে।


Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ