ফের যুদ্ধের ইঙ্গিত, গাজায় হামাসের ঘাঁটিতে হামলা ইজরায়েলের

যুদ্ধবিরতি কাটিয়ে ফের একবার যুদ্ধের দামামা বেজে উঠলো আরবের আকাশে। জঙ্গি সংগঠন হামাস(Hamas) নিয়ন্ত্রিত এলাকা থেকে একের পর এক রকেট হামলার পর এবার পাল্টা গাজা ভূখণ্ড আক্রমণ চালালো ইজরায়েলের(Israel) যুদ্ধবিমান। সম্প্রতি তেমনই এক হামলার ভিডিও প্রকাশ্যে এসেছে। পাশাপাশি রবিবার ভোরে এই আক্রমণের কথা স্বীকার করে নিয়েছে ইজরায়েলের সেনাবাহিনী(Army)।

ইজরায়েলের সেনাবাহিনীর দাবি, গাজায় হামাসের একটি রকেট উৎপাদন কেন্দ্র এবং একটি সামরিক পোস্ট লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। নিয়ন্ত্রিত অঞ্চল থেকে হিংসা চালানোর জন্য জঙ্গি ইসলামি গোষ্ঠীকেও দায়ী করেছে তারা। উল্লেখ্য, শনিবার গাজা থেকে দু’টি রকেট উৎক্ষেপণ করা হয়। সেগুলি মধ্য ইজরায়েলের ভূমধ্যসাগরীয় এলাকায় গিয়ে পড়ে। হামাস জঙ্গিগোষ্ঠী প্রায়শই ইজরায়েলের ভূখণ্ডে হামলা চালায় এবং সমুদ্র লক্ষ্য করে রকেট উৎক্ষেপণ করে পরীক্ষা চালায়।

আরও পড়ুন:Covid Update: লাফিয়ে বাড়ছে সংক্রমণ, করোনা আক্রান্ত বহু চিকিৎসক: কড়া নজরদারির নির্দেশ মুখ্যসচিবের

গত বছর ১১ দিনের রক্তক্ষয়ী সংঘর্ষের পর মে মাসে ইজরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতি স্বাক্ষরিত হয়। তারপর সেপ্টেম্বরে একটি রকেট নিক্ষেপ ছাড়া আর কোনও তরফে রকেট আক্রমণ হয়নি। কিন্তু বিশ্লেষকদের মতে, আবারও শক্তিসংগ্রহ করছে হামাস। গতবছর যুদ্ধের শেষে হামাসের প্রায় নব্বই শতাংশ সামরিক পরিকাঠামো গুঁড়িয়ে দেয় ইজরায়েলের ফৌজ। তারপর থেকে বেশ বেকায়দায় পড়ে মুসলিম জঙ্গি সংগঠনটি। শক্তি বাড়িয়ে সম্প্রতি তারা ইজরায়েলের ওপর ফের হামলা চালিয়েছিল। রবিবার তার পাল্টা জবাব দেয় ইসরায়েলের বিমান বাহিনী।

Previous articleCovid Update: লাফিয়ে বাড়ছে সংক্রমণ, করোনা আক্রান্ত বহু চিকিৎসক: কড়া নজরদারির নির্দেশ মুখ্যসচিবের
Next articleGangasagar Mela: গঙ্গাসাগর মেলা বন্ধের দাবি, জনস্বার্থ মামলা হল হাইকোর্টে