OMICRON: ওমিক্রনের দাপট, সরকারি কর্মীদের বায়োমেট্রিক ব্যবস্থা বন্ধ করে দিল কেন্দ্র

বেড়েই চলেছে দেশে দৈনিক করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে করোনার নয়া স্ট্রেন ওমিক্রনের রুখতে তৎপর কেন্দ্র। সেই কারণে ফের সরকারি কর্মীদের বায়োমেট্রিক ব্যবস্থা বন্ধ করে দিল কেন্দ্রীয় সরকার।বিশেষজ্ঞরা বলছেন, একজনের আঙুলের ছাপের উপর আরেকজন আঙুলের ছাপ দিলে করোনা কিংবা ওমিক্রন ছড়ানোর প্রবল সম্ভবনা থাকে। যে কারণে এই বিশেষ ব্যবস্থা নিল সরকার।

কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং এই বিষয়ে টুইট করে লিখেছেন, ‘গত কয়েকদিন ধরে বাড়ছে কোভিড। সেই কারণে সরকারি কর্মী, আধিকারিকদের বায়োমেট্রিক হাজিরার বিষয়টি স্থগিত রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বায়োমেট্রিক হাজিরা বন্ধ থাকবে। সরকারি কর্মীদের সুরক্ষা ও স্বাস্থ্যের কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

আরও পড়ুন- Covid in kolkata: ফের ওমিক্রন উদ্বেগ, কলকাতা থেকে দুবাইগামী বিমানে ৫ করোনা আক্রান্তের হদিশ

ওমিক্রনের প্রভাবে করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরেই বায়োমেট্রি হাজিরার ব্যবস্থা বন্ধ ছিল। গত ৮ নভেম্বর থেকে এই বায়োমেট্রিক ব্যবস্থা ফের চালু হয়। তবে, বর্তমানে আবারও বাড়ছে করোনা। তাই আগে থেকেই পরিস্থিতি মোকাবিলা করতে এই সিদ্ধান্ত।
মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৩৭৯ জন। গত ২৪ ঘণ্টা কোভিডে মৃত্যু হয়েছে ১২৪ জনের। দেশে বর্তমানে পজিটিভিটি রেট ৩.২৪ শতাংশ। আর ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৯২। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯২ জনের শরীরে মিলেছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন।

Previous article‘বুল্লি বাই’ অ্যাপ বিতর্কে টুইটে ক্ষোভ প্রকাশ জাভেদ আখতারের
Next articleCorona: রাজ্যে করোনা চিকিৎসায় বন্ধ অ্যান্টিবডি ককটেলের প্রয়োগ: নির্দেশ স্বাস্থ্য ভবনের