BJP: গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়ে শান্তনুর বাড়িতে “গোপন” বৈঠকে বিক্ষুব্ধরা

এবার শান্তনু ঠাকুরের বাড়িতে "গোপন" বৈঠক করলেন সায়ন্তন বসু, রীতেশ তিওয়ারি এবং জয়প্রকাশ মজুমদার।

পুজোর আগে দিলীপ ঘোষকে সরিয়ে নতুন রাজ্য সভাপতি করা হয়েছে সাংসদ সুকান্ত মজুমদারকে। সম্প্রতি, সুকান্ত মজুমদারের নেতৃত্বে নতুন রাজ্য কমিটি ঘোষণা করেছে বঙ্গ বিজেপি। তার পর থেকেই কার্যত গেরুয়া শিবিরের অন্দরে গৃহযুদ্ধ শুরু হয়েছে। কখনও হোয়াটস্অ্যাপ গ্রুপ ত্যাগ করে, কখনও আবার প্রকাশ্যে ক্ষোভ উগরে দিচ্ছেন দলীয় নেতা-বিধায়করা। অনেকে দলও ছাড়ছেন। শুধু রাজ্য নয়, জেলা ও মণ্ডলগুলিতেও ক্ষোভের আঁচ পড়েছে। গ্রুপ ছেড়েছেন খড়গপুর সদরের বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়ও।

আরও পড়ুন:Weather Forecast:কাঁটা জোড়া পশ্চিমী ঝঞ্ঝা! রাজ্যজুড়ে উধাও শীত,মঙ্গলবার থেকেই বৃষ্টির পূর্বাভাস

তবে এই কোন্দল সবচেয়ে বেশি মাথা চাড়া দিয়েছে উত্তর ২৪ পরগনার মতুয়া গড়ে।দলের অন্দরে মতুয়া-ক্ষোভ নিয়ে কার্যত বেসামাল রাজ্য বিজেপি। হোয়াটস্অ্যাপ গ্রুপ ছেড়েছেন সাংসদ তথা কেন্দ্রের প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। রাজ্য এবং জেলা কমিটিতে মতুয়া প্রতিনিধি না থাকায় কয়েক সম্প্রতি বিদ্রোহ করে বিজেপির হোয়াটস্অ্যাপ গ্রুপ ছেড়েছিলেন পাঁচ মতুয়া বিধায়ক সুব্রত ঠাকুর, অশোক কীর্তনীয়া, অসীম সরকার, অম্বিকা রায় এবং মুকুটমণি অধিকারী। তারই মাঝে এবার শান্তনু ঠাকুরের বাড়িতে “গোপন” বৈঠক করলেন সায়ন্তন বসু, রীতেশ তিওয়ারি এবং জয়প্রকাশ মজুমদার। শান্তনু দিল্লি যাওয়ার আগে তাঁর বাড়িতে দলের বিক্ষুব্ধদের এমন রুদ্ধদ্বার বৈঠক খুব তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, দিলীপ ঘোষের আমলে বঙ্গ বিজেপির অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক ছিলেন সায়ন্তন বসু। তিনি দিলীপ ঘোষের অত্যন্ত ঘনিষ্ঠ বলেই পরিচিত। নতুন কমিটি থেকে ছেঁটে ফেলায় সায়ন্তন দলের সব হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছিলেন। দীর্ঘদিন সহ-সভাপতি থাকা দলের প্রবীণ নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়, রীতেশ তিওয়ারি, জয়প্রকাশ মজুমদাররাও কোনও পদ পাননি। জয়প্রকাশবাবুকে মুখপাত্র করা হলেও বাকি দু’জন কোনও পদেই নেই।

তার মাঝেই হঠাৎ শান্তনু ঠাকুরের বাড়িতে বিক্ষুব্ধদের বৈঠক খুব স্বাভাবিক ভাবেই গেরুয়া শিবিরের অন্দরে প্রবল অস্বস্তি বাড়িয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Previous articleColombia: স্বেচ্ছামৃত্যু! হাসতে হাসতে পরিবারকে বিদায় দিলেন ভিক্টর
Next articleBooster Dose:তৃতীয় ঢেউয়ের মাঝেই আজ থেকে দেশজুড়ে শুরু হল বুস্টার ডোজ