Narayan Debnath: অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় নারায়ণ দেবনাথ, রয়েছেন ভেন্টিলেশনে

অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন জনপ্রিয় কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ। বার বার ফুসফুসে জল জমে যাচ্ছে। মূত্রনালিতে সংক্রমণ রয়েছে। সোডিয়াম ও পটাশিয়াম লেভেলও আশাজনক নয়।তাই তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে বলে জানিয়েছেন তাঁর ছেলে তাপস দেবনাথ। শনিবার রাত ৯.১৫ নাগাদ শিল্পীকে ভেন্টিলেশনে দেওয়া হয় বলে হাসপাতাল সূত্রে খবর।

আরও পড়ুন:Indian Railways: রেলে এবার থেকে গার্ড নয়, দেখা যাবে ট্রেন ম্যানেজারদের

গত বছর ২৪ ডিসেম্বর থেকে কলকাতার মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় নারায়ণ দেবনাথকে। তারপর থেকে সেখানেই দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি। তাঁকে পর্যবেক্ষণে রাখার জন্য তৈরি হয়েছে চিকিৎসকদের একটি বিশেষ দল। ক্রিটিকাল কেয়ার ইউনিট বিশেষজ্ঞ সমরজিৎ নস্কর-সহ ছ’জনের এই টিম সারাক্ষণ তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন। শনিবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

প্রসঙ্গত বর্ষীয়ান শিল্পীর চিকিৎসার দায়িত্ব আগেই নিয়েছিল রাজ্য। গত ১৩ জানুয়ারি প্রবীণ শিল্পীর সঙ্গে হাসপাতালে দেখা করেন মন্ত্রী অরূপ রায়।সেখানেই শিল্পীর হাতে পদ্মশ্রী সম্মান তুলে দেন মন্ত্রী। শয্যাশায়ী অবস্থায় তা গ্রহণ করেন শিল্পী।

হাঁদা ভোঁদা’, ‘বাঁটুল দি গ্রেট’, ‘নন্টে ফন্টে’, ‘বাহাদুর বেড়াল’, ‘ডানপিটে খাঁদু আর তার কেমিক্যাল দাদু’র মতো বিখ্যাত কার্টুন চরিত্রের স্রষ্টা নারায়ণ দেবনাথ। ২০১৩ সালে সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পেয়েছেন তিনি। জনপ্রিয় শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করছেন তাঁর অনুরাগীরা।

Previous articleIndian Railways: রেলে এবার থেকে গার্ড নয়, দেখা যাবে ট্রেন ম্যানেজারদের
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ