‘বেটি পড়াও’ মুখফস্কে হলো ‘বেটি পটাও’! মোদি উবাচে মিমের বন্যা

সম্প্রতি টেলিপ্রম্পটার(teleprompter) দেখে ভাষণ দিতে গিয়ে আন্তর্জাতিক মঞ্চে নাজেহাল অবস্থা হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(Narendra Modi)। এবার প্রধানমন্ত্রী স্বপ্নের প্রকল্প “বেটি বাঁচাও, বেটি পড়াও”(Beti bachao Beti padhao) বলতে গিয়ে তিনি বলে ফেললেন “বেটি বাঁচাও বেটি পটাও”। মোদির মুখে এহেন কথা শুনে রীতিমত চোখ কপালে উঠলো দেশবাসীর। শুনতে হলো নেটিজেনদের কটাক্ষ। মোদির মন্তব্যে মিমের বন্যা সোশ্যাল মিডিয়ায়।

বৃহস্পতিবার ব্রহ্ম কুমারী আয়োজিত ‘আজাদি কি অমৃত মহোৎসব সে স্বর্ণিম ভারত কি ঔর’ কর্মসূচির উদ্বোধনী ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। সেখানে বেটি পড়াও বলতে গিয়ে মুখ ফস্কে তিনি বলে ফেলেন বেটি পটাও। মোদির মুখে এহেন শব্দ শুনে রীতিমতো ‘থ’ নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় এরপরই নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে শুরু হয় মিমের বন্যা। যদিও ওইটুকু অংশ ছাড়া বাকি সময় বেশ সাবলীলভাবেই নিজের বক্তব্য তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। তবে ততক্ষনে যা হওয়ার হয়ে গিয়েছে। প্রধানমন্ত্রী মন্তব্যের ওই বিতর্কিত অংশটুকু ভাইরাল হয়ে গিয়েছে স্যোশাল মিডিয়ায়।

আরও পড়ুন:Airport: দমদমের চাপ কমাতে কলকাতার কাছে দ্বিতীয় বৃহত্তম এয়ারপোর্টের জমি দেখার নির্দেশ নবান্নের

উল্লেখ্য, দিন কয়েক আগে আন্তর্জাতিক মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে টেলিপ্রম্পটার বিভ্রাটে মুখ পুড়েছিল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এই ঘটনায় মোদিকে রীতিমতো কটাক্ষ করে গিয়েছিল দেশের বিরোধী শিবির। অভিযোগ উঠেছিল টেলিপ্রম্পটার ছাড়া একটি শব্দও উচ্চারণ করতে পারেন না দেশের প্রধানমন্ত্রী। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার প্রধানমন্ত্রীর স্বপ্নের ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ প্রকল্প মোদির মুখে হলো ‘বেটি বাঁচাও বেটি পটাও’।

Previous articleAirport: দমদমের চাপ কমাতে কলকাতার কাছে দ্বিতীয় বৃহত্তম এয়ারপোর্টের জমি দেখার নির্দেশ নবান্নের
Next articleAmar Jawan Jyoti: ৫০ বছর পর নিভতে চলেছে ‘অমর জওয়ান জ্যোতি’-এর অগ্নিশিখা, সরব বিরোধীরা