Sc EastBengal: ইস্টবেঙ্গলের ডার্বির জয় মুশকিল, বললেন লাল-হলুদের প্রাক্তন কোচ মানোলো দিয়াজ

প্রথম ডার্বিতে এটিকে মোহনবাগানের কাছে ৩-০ গোলে হেরেছিল এসসি ইস্টবেঙ্গল।

শনিবার ডার্বির ( Derby) মহারণ। লেগের দ্বিতীয় ডার্বি। প্রথম ডার্বিতে এটিকে মোহনবাগানের ( Atk Mohunbagan) কাছে ৩-০ গোলে হেরেছিল এসসি ইস্টবেঙ্গল ( Sc EastBengal)। তখন কোচ ছিলেন ম‍্যানুয়েল মানোলো দিয়াজ। আইএসএলে টানা ৮ ম‍্যাচে জয়হীন থাকার পর কোচের পদ থেকে সরে দাঁড়ান দিয়াজ। কোচ বদল হয়েছে। দলে নতুন কোচ মারিও রিভেরা আসার পর এক ম‍্যাচ জয় পায় লাল-হলুদ ব্রিগেড। শনিবার লেগের ফিরতি ডার্বি। এই ডার্বিতে কী জয়ের মুখ দেখবে এসসি ইস্টবেঙ্গল। লাল-হলুদ প্রাক্তন কোচ দিয়াজ মনে করছেন দ্বিতীয় ডার্বিতেও সাফল‍্য পাওয়া মুশকিল লাল-হলুদের। সূদুর স্পেন থেকে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে এমনটাই জানালেন দিয়াজ।

এদিন দিয়াজ বলেন,”দেখা যাক খেলা কেমন গড়ায়। আমার মতে, ওরা পারবে না।”

আইএসএলে ব‍্যর্থ ইস্টবেঙ্গল। কী কারণে লাল-হলুদে সাফল‍্য এল না? জবাবে দিয়াজ বলেন,” আমি ইতিমধ্যেই জানিয়েছি যে ইস্টবেঙ্গলের আইএসএলে প্রতিদ্বন্দ্বিতা করার মান নেই। ম্যানেজমেন্টই দায়ী এমন দল তৈরি করার জন্য। আমরা কেবল খেলোয়াড়দের দোষ দিতে পারি না।আমি এই দলের বর্তমান কোনও খেলোয়াড়কে সই করাইনি। আমি কেবল দুজনের নাম সুপারিশ করেছিলাম, এক ড্যারেন সিডোয়েল, আর দ্বিতীয়জন হলেন আন্তোনিও পেরোসেভিচ। এই দলটির সেই গভীরতা নেই আইএসএলের মত শীর্ষস্থানীয় লিগে প্রতিদ্বন্দ্বীতা করার মত। দলটা খুব খারাপভাবে তৈরি হয়েছে। তার উপর, ছয়জন এমন বিদেশিকে বাছা হয়েছে যাদের আইএসএলের অভিজ্ঞতাই নেই। আমার হয়ত এই কাজে আসার আগে লাল-হলুদের প্রাক্তন কোচ রবি ফাউলারের সঙ্গে কথা বলে নেওয়া উচিত ছিল।”

আদিল খানকে দিনের পর দিন ম‍্যাচে বসিয়ে রেখেছেন। কিন্তু আদিল তো ম‍্যাচ বাই ম‍্যাচ নিজেকে প্রমাণ করছে। কেন বসিয়ে রেখেছেন? এর জবাবে দিয়াজ বলেন,” আদিল খান একটি ম্যাচ খেলতে অস্বীকার করেছিল এবং আমার কাছে, তা পেশাদারিত্বের খুবই খারাপ নিদর্শন। আপনি যদি ওর স্কিল নিয়ে কথা বলেন, আমার মনে হয় ও খুব খারাপ মানের একজন খেলোয়াড়।”

আরও পড়ুন:Sunil Gavaskar: সূর্যকুমার যাদব, দীপক চাহারদের আরও সুযোগ দাওয়া দরকার, মনে করছেন গাভাস্কর

Previous articleবিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় নাবালিকার গলায় ছুরি চালাল এক যুবক
Next articleস্কুল খোলার দাবিতে এসএফআই ও এবিভিপির বিক্ষোভে উত্তপ্ত কলেজ স্ট্রিট চত্বর