Atk Mohunbagan: মুম্বইয়ের বিরুদ্ধে জিতে শেষ চারে জায়গা পক্ত করতে মরিয়া বাগান ব্রিগেড

প্রথম একাদশে কিয়ানকে ব্যবহার করতে চান না জুয়ান। ম্যাচের আগের দিন তিনি বললেন, "ওর জন্য আমি খুব খুশি।

শেষ ম‍্যাচে এসসি ইস্টবেঙ্গলের ( Sc Eastbengal) বিরুদ্ধে দুরন্ত জয় পেয়েছে এটিকে মোহনবাগান ( Atk Mohunbagan)। বৃহস্পতিবার পরবর্তী ম‍্যাচে নামছে বাগান ব্রিগেড। প্রতিপক্ষ মুম্বই সিটি এফসি( Mumbai City fc)। গত মরশুম থেকে মুম্বই সিটি এফসি-কে হারাতে পারেনি এটিকে মোহনবাগান। বৃহস্পতিবার আরও একবার গত বারের চ্যাম্পিয়নদের মুখোমুখি হচ্ছে সবুজ-মেরুন। চলতি আইএসএলে প্রথম পর্বের ম্যাচে মুম্বইয়ের কাছে পাঁচ গোল হজম করেছিল অ্যান্তনিও লোপেজ হাবাসের দল। জুয়ান ফেরান্দর ছেলেরা ব্যর্থতার ছবিটা বদলাতে মরিয়া হবেন সন্দেহে নেই। ডার্বি জয়ের পর গোটা দলের আত্মবিশ্বাস তুঙ্গে। কিন্তু ডার্বির পরের ম্যাচটাই সব সময় কঠিন হয়। সেটা মাথায় রেখেই বাকিদের সতর্ক করে দিচ্ছেন বাগানে বড় ম্যাচের অভিজ্ঞ ফুটবলাররা।

হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে মুম্বই ম্যাচেও রয় কৃষ্ণের খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। শুরু থেকে সম্ভবত নেই তিনি। ম্যাচের পরিস্থিতি বুঝে পরিবর্ত হিসেবে তাঁকে খেলাতে পারেন জুয়ান। পরের ম্যাচ ও প্লে-অফের কথা ভেবে দলের গোলমেশিনকে বাঁচিয়ে রাখতে চাইছেন স্প্যানিশ কোচ। তবে খেলার জন্য তৈরি সন্দেশ ঝিঙ্গান। এই ম্যাচে সবার নজর থাকবে ডার্বির নায়ক কিয়ান নাসিরির দিকে। বড় ম্যাচে হ্যাটট্রিকের পর লিগের অন্যতম শক্তিশালী দলটির বিরুদ্ধে জামশিদ নাসিরির পুত্র কেমন পারফরম্যান্স করেন, সেদিকে নজর থাকবে সবার। ২১ বছরের কিয়ানকে অবশ্য সুপার-সাব হিসেবেই ব্যবহার করতে চাইছেন কোচ। শুরু থেকে খেলিয়ে ব্যর্থ হলে চাপে পড়ে যেতে পারেন। তাই এখনই প্রথম একাদশে কিয়ানকে ব্যবহার করতে চান না জুয়ান। ম্যাচের আগের দিন তিনি বললেন, “ওর জন্য আমি খুব খুশি। জায়গা তৈরি, ফিনিশিং, পাসের টাইমিং সব ক্ষেত্রেই কিয়ান খুব ভাল। তবে ওকে সময় দিতে হবে। প্রতি ম্যাচেই ও উন্নতি করবে।”

মুম্বইয়ের সময়টা এখন ভাল যাচ্ছে না। অন্যদিকে, মোহনবাগান টানা সাত ম্যাচে অপরাজিত। এই পরিস্থিতিতে মুম্বই-বধের কি সেরা সুযোগ? জুয়ান বলে দিলেন, “আমি অতীত নিয়ে ভাবছি না। আমাদের তিন পয়েন্ট চাই। কারণ, লিগের শেষ চারের লড়াইয়ে ফেরাটা জরুরি।”

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস


Previous articleবাড়ি বাড়ি পরিস্রুত পানীয় জল সরবরাহ ‘‘জলস্বপ্ন’’ প্রকল্পে ভারত সেরা বাংলা
Next articleWest Bengal: পুরভোট গণনার দিন জানা যাবে পরে, প্রচারে কিছুটা করোনা বিধি শিথিল কমিশনের