ভারতের মেয়েদের ভবিষ্যৎ কেড়ে নেওয়া হচ্ছে, হিজাব বিতর্কে টুইট রাহুলের

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের হিজাব(Hijab) পরার ঘটনাকে কেন্দ্র করে দেশজুড়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। এই ইস্যুতেই এবার মন্তব্য করলেন কংগ্রেস(Congress) নেতা রাহুল গান্ধী(Rahul Gandhi)। এদিন টুইটারে তিনি জানালেন মেয়েদের শিক্ষার পথে হিজাব সমস্যাটিকে আসতে দিয়ে আমরা তাদের ভবিষ্যৎ কেড়ে নিচ্ছি।

এদিন টুইটারে রাহুল গান্ধী লেখেন, “শিক্ষার্থীদের হিজাবকে তাদের শিক্ষার পথে আসতে দিয়ে আমরা ভারতের মেয়েদের ভবিষ্যৎ কেড়ে নিচ্ছি। মা সরস্বতী সকলকে জ্ঞান দান করেন। তিনি পার্থক্য করে না।” প্রসঙ্গত বিগত কয়েকদিন ধরেই হিজাব বিতর্ক চরম আকার নিয়েছে। কর্নাটকের এক সরকারি প্রাক-বিশ্ববিদ্যালয় কলেজে কিছু ছাত্রীর হিজাব পড়ার ঘটনা নিয়ে বিতর্ক মাথাচাড়া দেয়। উদুপির (Udupi) একটি কলেজে শুরু হওয়া হিজাব সমস্যা জেলার অন্যান্য স্কুলেও ছড়িয়ে পড়ে। কুন্দাপুরার (Kundapura) একটি সরকারি কলেজ সেখানে ছাত্রীদের হিজাব পরে কলেজে আসতে না করেছে। পরিস্থিতি এমন পর্যায়ে করায় যে হিজাবের বিরুদ্ধে হিন্দু ছাত্ররা গেরুয়া শাল গায়ে দিয়ে কলেজ আসতে শুরু করে।

আরও পড়ুন:Candidate List: প্রার্থী অপছন্দ! কয়েক জায়গায় বিক্ষোভ শাসকদলের নেতা-কর্মীদের 

পরিস্থিতি হাইকোর্ট পর্যন্ত পৌঁছে যায়। মুখ্যমন্ত্রী বাসভরাজ বোম্মাই শুক্রবার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষামন্ত্রী বিসি নাগেশ এবং শীর্ষ সরকারি কর্মকর্তাদের সঙ্গে সরকারের অবস্থান সম্পর্কে একটি বৈঠক করেন। বিজেপি সরকারকে তোপ দেগে হিজাব পরার বিষয়টিকে সমর্থন জানিয়ে সরব হন কংগ্রেসের সিদ্দারামাইয়া। এরই মাঝে এই ইস্যুতে বক্তব্য পেশ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

Previous article“তখন সরস্বতী পুজো মানেই ছেলেরা দাঁড়িয়ে থাকত মেয়েদের দেখার জন্য, আমার সে কী অস্বস্তি”
Next articleLata Mangeshkar: ফের শারীরিক অবস্থার অবনতি, ভেন্টিলেশনে সুরসম্রাজ্ঞী লতা