Candidate List: প্রার্থী অপছন্দ! কয়েক জায়গায় বিক্ষোভ শাসকদলের নেতা-কর্মীদের 

রাজ্যের 107টি পুরসভার ভোটের প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। তবে সেই তালিকা নিয়ে কয়েকটি জায়গায় নেতা-কর্মী-সমর্থকদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

শুক্রবার সন্ধেয় সাংবাদিক বৈঠক করে প্রার্থী তালিকা প্রকাশ করে তৃণমূল। কিছুক্ষণ পরে তা পাওয়া যায় সোশ্যাল মিডিয়াতেও। কিন্তু কয়েকটি জায়গায় সেই প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে শাসকদলের নেতা-কর্মীদের মধ্যে। কেউ টিকিট না পেয়ে হতাশ, আবার কোথাও প্রার্থী অপছন্দ। সবমিলিয়ে শুক্রবার রাত থেকে বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখান তৃণমূলের নেতা-কর্মী-সমর্থকরা। যদিও তৃণমূল (Tmc) নেতা তথা রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallik) দাবি, এই বিক্ষোভে তৃণমূলের কর্মীরা কেউ জড়িত নন। বিরোধীরা বিশেষ করে বিজেপি এই বিক্ষোভ করে, টায়ার জ্বালিয়ে সংবাদমাধ্যমে সেটা তৃণমূলের বিক্ষোভ বলে অপপ্রচার করার চেষ্টা চালাচ্ছে।

কোন্নগর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী চন্দন মণ্ডলকে মানতে পারছেন না এলাকার তৃণমূল নেতা-কর্মীরা। চন্দন মণ্ডলের (Chandana Mandal) বাড়ির সামনে বিক্ষোভ দেখান তাঁরা। প্রার্থী বদলের দাবি জানানো হয়। টিকিট না পেয়ে জেলা সভাপতি স্নেহাশিস চক্রবর্তীর (Snehashis Chakraborty) বাড়ির সামনে ধরনায় বসেন কোন্নগর (Konnagar) পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল নেত্রী শম্পা বন্দ্যোপাধ্যায় (Shampa Benarjee)। তাঁর অভিযোগ, একই পরিবারের ২ জন টিকিট পেয়েছেন।অথচ তাঁকে টিকিট দেওয়া হয়নি। তালিকা প্রকাশ করে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) শুক্রবারে বলেছিলেন, সবাইকে টিকিট দেওয়া সম্ভব নয়। সবাই পাশ করতে পারে কিন্তু সবাই ফার্স্ট হতে পারে না।

প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ পূর্ব মেদিনীপুরের কাঁথিতেও। কাঁথিতে মন্ত্রী অখিল গিরির (Akhil Giri) বাড়ির সামনে বিক্ষোভ দেখান তৃণমূলের কর্মী-সমর্থকরা। কাঁথি ও এগরা পুরসভায় তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ। কর্মীদের শান্ত করে বাড়ি পাঠান তিনি।

তৃণমূল নেতা তথা কামারহাটির বিধায়ক মদন মিত্র জানান, যাঁরা প্রার্থী হবেন বলে ভেবেছিলেন, তাঁরা তালিকায় জায়গা না পেয়ে আশাহত। তাঁদের জন্য তাঁর সমবেদনা রয়েছে। এ বিষয় নিয়ে তিনি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলার চেষ্টা করবেন বলেও জানান মদন মিত্র। সরাসরি দেখা করতে না পারলে তিনি নেতৃত্বকে চিঠি দেবেন বলে জানিয়েছেন।

পুরভোটের তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পরেই অসন্তোষ দেখা দেয় ব্যারাকপুরে। প্রার্থী পছন্দ না হওয়ায় ব্যারাকপুরে তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন কর্মী-সমর্থকরা। সদ্য বিজেপি থেকে আসা নেতাকে টিকিট দেওয়ায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। অবরোধ তুলতে গেলে পুলিশের সঙ্গেও বচসা হয়। অবশেষে অবরোধ তুলে দেয় পুলিশ।

প্রার্থী পছন্দ না হওয়ায় বিক্ষোভ দেখানো হয় বর্ধমান শহরের ১৯ নম্বর ওয়ার্ডে। তৃণমূলকর্মীদের একাংশের অভিযোগ, দল যাঁকে প্রার্থী করেছে তিনি অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত।

তৃণমূলের টিকিট না পেয়ে দল ছাড়েন পুরুলিয়া পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর। কংগ্রেসে যোগ দেন তিনি ও তাঁর স্বামী।

 

Previous articleSourav Ganguly: বাগদেবীর বন্দনায় স‍ৌরভ গঙ্গোপাধ্যায়, স্ত্রীর নাচের স্কুল ‘দীক্ষা মঞ্জরি’-তে দিলেন অঞ্জলি
Next article“তখন সরস্বতী পুজো মানেই ছেলেরা দাঁড়িয়ে থাকত মেয়েদের দেখার জন্য, আমার সে কী অস্বস্তি”