মিশন উত্তর প্রদেশ: অখিলেশের হয়ে নির্বাচনী প্রচারে আজ লখনউ যাচ্ছেন মমতা

রাজ্যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর জাতীয় ক্ষেত্রে গুরুত্ব অনেকখানি বেড়ে গিয়েছে তৃণমূলের(TMC)। কেন্দ্র থেকে বিজেপিকে সরাতে মমতাকে মুখ হিসেবে ভাবতে শুরু করেছে একাধিক সর্বভারতীয় ও আঞ্চলিক দল। এরই মাঝে আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনে(up election) অখিলেশের হয়ে প্রচার করতে আজ অর্থাৎ সোমবার উত্তরপ্রদেশ যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। পূর্বঘোষণা মত আজ বিকেলে লখনৌ পৌঁছবেন তিনি। দু দিনের এই সফরে মঙ্গলবার অখিলেশের(Akhilesh Yadav) সঙ্গে প্রচার করবেন বাংলার মুখ্যমন্ত্রী।

বঙ্গে বিজেপিকে পর্যুদস্ত করার পর রাজ্য ছাড়িয়ে জাতীয় ক্ষেত্রে নিজের সংগঠন বৃদ্ধি করতে শুরু করে দিয়েছে তৃণমূল। ত্রিপুরা, গোয়া, মেঘালয়ের পাশাপাশি উত্তর প্রদেশও সাংগঠনিক শক্তি বিস্তার করতে শুরু করেছে ঘাসফুল শিবির। যদিও আসন্ন নির্বাচনে যোগী-রাজ্যে প্রতিদ্বন্দ্বিতা করছে না এ রাজ্যের শাসকদল। ঠিক যেভাবে একুশে বিধানসভা নির্বাচনের আগে সমাজবাদী পার্টি মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে সমর্থন করে বাংলায় কোনও প্রার্থী দেয়নি। একইভাবে এবার তৃণমূল কংগ্রেস উত্তরপ্রদেশে অখিলেশকে সম্পূর্ণ সমর্থন করছে। সেই ধারাকে বজায় রাখতে আজ যোগী রাজ্যে মমতা। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার উত্তরপ্রদেশে অখিলেশ ও মমতা যৌথ প্রচার সারবেন।

আরও পড়ুন:Tripura: বিজেপিতে বড়সড় ধাক্কা, দল-বিধায়ক পদ ছাড়লেন সুদীপ রায়বর্মন ও আশিস সাহা, যাচ্ছেন দিল্লি!

তৃণমূল সূত্রের খবর, আজ বিকাল ৫টা নাগাদ লখনউ পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রীর সফর সম্পর্কে আগেই জানিয়েছিলেন সমাজবাদী পার্টির নেতা কিরণময় নন্দ। তৃণমূল সূত্রে খবর, মূলত ২ দফায় উত্তরপ্রদেশে ভার্চুয়াল প্রচারে যাবেন সুপ্রিমো। আজ লখনউ যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের সঙ্গে ভার্চুয়াল সভায় যোগ দেবেন মমতা। মঙ্গলবার যৌথ সাংবাদিক বৈঠকে অখিলেশের সঙ্গে যোগ দেবেন তিনি। পরবর্তীতে দ্বিতীয় দফায় আবার বারাণসীতে প্রচারে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেও তার সঙ্গে থাকবেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। মোটের উপর মমতা বন্দ্যোপাধ্যায়ের দু’দফার এই সফর যোগী-রাজ্যের নির্বাচনে তৃণমূল সশরীরে না থেকেও ভোটযুদ্ধ যে জমিয়ে তুলবে, তাতে কোনও সন্দেহ নেই।

Previous articleLata Mangeshkar : জানেন কি লতা মঙ্গেশকরের সম্পত্তির পরিমাণ কত? 
Next articleটেকনো-রোটারির নয়া উদ্যোগে সল্টলেকে মাল্টি স্পেশ্যালিটি হাসপাতাল