Tripura: বিজেপিতে বড়সড় ধাক্কা, দল-বিধায়ক পদ ছাড়লেন সুদীপ রায়বর্মন ও আশিস সাহা, যাচ্ছেন দিল্লি!

বিপ্লব দেব সরকারের পুলিশ-প্রশাসনের ভূমিকার বিরুদ্ধে দীর্ঘদিন সরব ছিলেন সুদীপ রায়বর্মন। বারবার দলের জনবিরোধী নীতির বিরুদ্ধে সরব হয়েছেন তিনি।

রাজনৈতিক মহলের জল্পনা সত্যি করে বিজেপি (Bjp) ছাড়লেন ত্রিপুরার নেতা সুদীপ রায়বর্মন (Sudip Raybarman)। ছেড়েছেন বিধায়ক পদও। একই সঙ্গে বিজেপির বরদৌলির বিধায়ক আশিস সাহাও (Asish Saha) দল ত্যাগ করার পাশাপাশি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। সোমবার, ত্রিপুরা বিধানসভার স্পিকারের কাছে গিয়ে পদত্যাগ পত্র জমা দেন তাঁরা।

ত্রিপুরার মানুষের দুর্দশা আর তারা সহ্য করতে পারছেন না। বিজেপি সরকারের আমলে ত্রিপুরার অবস্থা শোচনীয় হয়েছে। তাই তাঁরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। পদত্যাগের পরে জানিয়েছেন সুদীপ রায় বর্মন ও আশিস সাহা। তবে কি অন্য দলে যোগ দেবেন? এ বিষয়ে এখনো মুখ খোলেননি দুজনে। শুধু জানিয়েছেন, সোমবারই দিল্লি যাচ্ছেন। ফিরবেন শনিবার। তারপর পরবর্তী পদক্ষেপ জানাবেন তাঁরা।

দীর্ঘ দিন ধরেই সুদীপ রায় বর্মনের সঙ্গে বনিবনা হচ্ছিল না ত্রিপুরার বিজেপি নেতৃত্বের। বিশেষত মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের (Biplab Dev) সঙ্গে তাঁর দ্বন্দ্ব সর্বজনবিদিত। এর আগে দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে নালিশ করেছেন সুদীপ। কিন্তু তাঁর কথায় খুব একটা আমল দেয়নি কেন্দ্রীয় নেতৃত্ব। ত্রিপুরায় পুরভোটের সময় বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে সরব হয়েছিলেন তিনি। এমনকী বিপ্লব দেবকে ‘পাগল’ বলতেও ছাড়েননি। এই আবহে বিজেপির সঙ্গে তাঁর সম্পর্ক ছিন্ন হওয়া স্রেফ সময়ের অপেক্ষা ছিল বলেই অনুমান। অবশষে সোমবারই বিজেপি পর্বে ইতি টানলেন সুদীপ রায়বর্মন।

 

Previous articleYuzvendra Chahal: ‘রোহিত এবং বিরাটের পরিকল্পনাতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাফল্য’: চ‍্যাহাল
Next articleLata Mangeshkar : জানেন কি লতা মঙ্গেশকরের সম্পত্তির পরিমাণ কত?