এক ম্যাচ বাকি থাকতেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের সিরিজ জয় ভারতের

ভারত ২৩৭/৯ (৫০ ওভার)
ওয়েস্ট ইন্ডিজ ১৯৩ (৪৬ ওভার)
ভারত জয়ী ৪৪ রানে।

এক ম্যাচ বাকি থাকতেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের সিরিজ পকেটে পুরলো ভারত। বুধবার মোতেরায় ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিল টিম রোহিত। ভারতের ২৩৭ রানের কাছে মাত্র ১৯৩ রানেই শেষ ক্যারিবিয়ান ব্রিগেড। ম্যাচের সেরা প্রসিদ্ধ কৃষ্ণ।

বুধবার প্রথমে ব্যাটিং শুরু করে টিম রোহিত। শুরুটা সেভাবে হয়নি টিম ইন্ডিয়ার। রোহিত, পন্থ ও কোহলি ফেরেন যথাক্রমে ৫, ১৮, ১৮ রান করে। এরপর ব্যাটিং এর হাল ধরেন কে এল রাহুল এবং সূর্যকুমার যাদব। করেন যথাক্রমে ৪৯ ও ৬৪ রান। কিছুটা রান যোগ করেন ওয়াশিংটন সুন্দর এবং দীপক হুডা। নির্ধারিত ৫০ ওভারে ভারত ৯ উইকেটে রান তোলে ২৩৭।

এদিকে ফিটনেস-জনিত সমস্যায় হেটমেয়ারকে দেশেই রেখে এসেছে ক্যারিবিয়ানরা। পুরান একদম ছন্দে নেই। অধিনায়ক পোলার্ড আবার চোট নিয়ে ম্যাচের বাইরে। এতে কোথায় যেন ব্যাটিংয়ে ফাঁক থেকেই গিয়েছিল। যার প্রভাব পড়ল বুধ-সন্ধার ব্যাটিংয়ে। ওয়েস্ট ইন্ডিজের অর্ধেক ব্যাটিং শেষ হয়ে গেল ৭৬ রানে। মোটামুটি এই রানেই প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সাত উইকেট চলে গিয়েছিল। ম্যাচের ভাগ্য কোনদিকে গড়াচ্ছে, তখনই পরিষ্কার। শেষমেশ ১৯৩ রানে শেষ তাদের ইনিংস। বাকি ছিল ২৪ বল।

সামারা ব্রুকস ৬৪ বলে ৪৪ করে তবু কিছুটা সামাল দিয়েছিলেন। তারপর আকিল (৩৪) আর অ্যালেন (১৩) ছোট্ট পার্টনারশিপ খেলে হাল আরও খারাপ হওয়া আটকেছিলেন। কিন্তু দিনের শেষে ছবিটা বদলায়নি। শেষদিকে পোলার্ডের বদলি ওডিন স্মিথ (২৪) সামান্য ক্যামিও করলেন। কিন্তু প্রসিধ কৃষ্ণ ক্রস সিমের চতুর ব্যবহার করে খান চারেক উইকেট নিয়ে যে ধাক্কা দিয়েছিলেন, ক্যারিবিয়ানরা তা থেকে ঘুরে দাঁড়াতে পারেনি। ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ম্যাচেও হেরে গেল। এতে সিরিজও গেল। ০-২ পিছিয়ে থেকে নিয়মরক্ষার শেষ ম্যাচ খেলতে হবে পোলার্ডদের।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর হাত থেকে আজ নিঃশর্ত দলিল পাবেন রাজ্যের ২ লক্ষ উদ্বাস্তু

Previous articleমুখ্যমন্ত্রীর হাত থেকে আজ নিঃশর্ত দলিল পাবেন রাজ্যের ২ লক্ষ উদ্বাস্তু
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ