“বাংলার হিন্দুরা ভেজাল, ৫০০ টাকায় বিক্রি হয়”, মন্তব্যের জেরে শুভেন্দুর বিরুদ্ধে FIR

শুভেন্দুর এমন মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন থেকে শুরু করে হিন্দুত্ববাদী নেতারা

পূর্ব মেদিনীপুর নন্দীগ্রামে নিজের বিধানসভা কেন্দ্রে দাঁড়িয়ে চারগোলিয়াতে জয় শ্রীরাম সংঘের উদ্যোগে রামপুজা উদ্বোধন গিয়ে বিস্ফোরক ও ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ রাজ্যের হিন্দুদের একাংশকে “ভেজাল” “জালি” “৫০০ টাকায় বিক্রি হয়” বলে দাবি করেছিলেন।

বাঙালি হিন্দু ভাবাবেগে আঘাত করে বিজেপির তৎকাল নেতা শুভেন্দু বলেছিলেন, “উত্তরপ্রদেশে রাম মন্দির প্রতিষ্ঠা হবে। এ বিষয়ে কোনও প্রশ্ন নেই৷ সেখানে কোনও ভেজাল হিন্দু থাকে না। সেখানকার হিন্দু বিক্রি হয় না। এখানকার হিন্দুরা টাকায় বিক্রি হয়। আবার কেউ কেউ ৫০০ টাকার বিনিময় ভোট দিয়েছে।’’

তাঁর আরও দাবি, ‘‘সবাই নয়, বেশিরভাগ কিন্তু আমাকে ভোট দিয়েছ৷ এখানকার অনেক জালি হিন্দু রয়েছে।” তাঁর এমন মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন থেকে শুরু করে হিন্দুত্ববাদী নেতারা।

আরও একধাপ এগিয়ে বাঙালি হিন্দুদের অপমান করার জন্য সরাসরি শুভেন্দুর বিরুদ্ধে তোপ দেগে আলিপুরদুয়ার থানায় FIR করেছেন প্রাক্তন বিজেপি নেতা ও RSS-এর প্রাক্তন সদস্য বিশিষ্ট আইনজীবী ভাস্কর দে। তিনি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত খবরের ফুটেজ আলিপুরদুয়ার থানায় তথ্যসহকারে জমা দিয়ে রাজ্যের বিরোধী দলনেতার দায়িত্বজ্ঞানহীন মন্তব্য ও হিন্দু ভাবাবেগে আঘাত করার জন্য উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন।

আরও পড়ুন- মাত্র একবছরেই মোহভঙ্গ! বিজেপি বিধায়ক শঙ্করের থেকে মুখ ফেরালো শিলিগুড়ি

 

Previous articleমাত্র একবছরেই মোহভঙ্গ! বিজেপি বিধায়ক শঙ্করের থেকে মুখ ফেরালো শিলিগুড়ি
Next articleবিধাননগর মিউনিসিপ্যাল কর্পোরেশনের নির্বাচনের ফল