TMC Campaign: পুরভোটের প্রচারে ঝড় তৃণমূলের, দলের হয়ে পথে তারকা বিধায়ক-নেতৃত্ব

জয় এক প্রকার নিশ্চিত এই আশা থাকলেও মাটি কামড়ে প্রচার চালাচ্ছে তৃণমূল

হাতে মাত্র আর এক-দুদিন। উত্তর থেকে দক্ষিণ- প্রচারে ঝড় তুলছে তৃণমূল। বুধবার, দলের হয়ে প্রচারে নামেন তারকা বিধায়ক, নেতা-নেত্রীরা। জয়ের বিষয়ে একশোভাগ নিশ্চিত হওয়া সত্ত্বেও দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Benarjee) নির্দেশ মতো প্রচারে এক টুকরো জমি ছাড়়তে রাজি নয় তৃণমূল। জোর দেওয়া হচ্ছে বাড়ি বাড়ি জনসংযোগের উপর।

জঙ্গিপুরে দলের হয়ে প্রচার করেন তৃণমূলের (TMC) যুবনেত্রী সায়নী ঘোষ (Sayani Ghosh)। তিনি বলেন, “কংগ্রেস, সিপিআইএম, বিজেপি মানুষকে ভোটার হিসেবে দেখে। কিন্তু তৃণমূল বলে, আগে মানুষ পরে ভোটার। তাই রাজ্যের মা, মাটি, মানুষ তৃণমূলের সঙ্গে আছে। আর ভোকাট্টা হয়ে গিয়েছে বাকিরা।” এরপরই আত্মবিশ্বাসের সঙ্গে সায়নীর বার্তা- ‘২৭ তারিখ জঙ্গিপুরে খেলা হবে’। সভায় উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী তথা জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন, জঙ্গিপুর জেলা তৃণমূল যুব সভাপতি পারভেজ হাবিব, রঘুনাথগঞ্জ ১ ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি গৌতম ঘোষ।

সায়নী দ্বিতীয় সভাটি করেন জঙ্গিপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে ১৩ জন প্রার্থীর সমর্থনে। দুটি সভাতেই উপচে পড়েছিল ভিড়। সভা শেষে জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেনের সঙ্গে জনতার দরবারে যান সায়নী।

‘অন্য কোনও দলকে মানুষ বিশ্বাস করে না। অর্থাৎ জয় হবে তৃণমূলের। গত নির্বাচেনগুলিতে তা প্রমাণ হয়েছে। আমরা জয়ের বিষয়ে নিশ্চিত।’ শেষবেলার নির্বাচনী প্রচারে পুরুলিয়ায় এমনই আত্মবিশ্বাসের সঙ্গে এই কথায় বললেন তৃণমূলের নেত্রী তথা অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Benarjee)। বুধবার, জেলার তিনটি পুরসভাতেই প্রার্থীদের প্রচারে পথসভা করেন তিনি। সঙ্গে ছিলেন দলের পুরুলিয়া জেলার ভারপ্রাপ্ত পর্যবেক্ষক, মন্ত্রী মলয় ঘটক। প্রথমেই তিনি রঘুনাথপুর পুরসভায় দলের প্রার্থীদের নিয়ে সভা করেন তিনি। সেখান থেকে মন্ত্রীর সঙ্গে যান ঝালদা পুরসভায়।

বিধায়ক জুন মালিয়ার সঙ্গে ২৫ নম্বর ওয়ার্ডের প্রার্থীদের প্রচারে ঝড় তুলেছেন তাঁরা। হুড খোলা জিপে মেদিনীপুরের রাস্তায় এখন প্রতিদিনই দেখা মিলছে তারকাদের। সঙ্গে অবশ্যই রয়েছেন বিধায়ক জুন মালিয়া (June Malia)। সকাল থেকেই প্রতিটি ওয়ার্ডেই জোরকদমে চলছে প্রচার। প্রার্থীদের নিয়ে শহরের প্রতিটি জায়গায় পৌঁছে যাচ্ছেন স্থানীয় বিধায়ক জুন মালিয়া। সঙ্গে জেলার দুই কো-অর্ডিনেটর মন্ত্রী মানস ভুঁইয়া এবং বিধায়ক অজিত মাইতি-সহ শহর ও জোলার নেতৃত্ব। ইতিমধ্যেই ১৭ টি ওয়ার্ডে নির্বাচনী প্রচারে পদযাত্রা করেছেন বিধায়ক জুন মালিয়া। উন্নয়নের খতিয়ান তুলে ধরেই চলছে প্রচার।

ডানকুনির ভূমিপুত্র তথা তৃণমূল মুখপাত্র যুবনেতা সুদীপ রাহা এদিন বিভিন্ন ওয়ার্ডে হেঁটে বাড়ি বাড়ি গিয়ে প্রচার সারেন। প্রচার শেষে তিনি বলেন, রাজনৈতিক জন্মভূমি থেকে পুরসভা নির্বাচনের প্রচার আরম্ভ হল। ডানকুনির মানুষ উন্নয়নের পক্ষে থেকে উন্নততর নাগরিক পরিষেবার লক্ষ্যে তৃণমূলকে আশীর্বাদ করতে প্রস্তুত হয়ে আছেন। বাম-বিজেপির অশুভ আঁতাতকে পরাস্ত করে এ মাটি জিতবেই। এদিন, চন্দ্রকোণায় তৃণমূলের হয়ে প্রচার করেন কাঁচা বাদাম খ্যাত ভুবন বাদ্যকর। গানও গাইতে শোনা যায় তাঁকে। সব মিলিয়ে রাজ্যজুড়ে জমজমাট প্রচার করে রাজ্যের শাসকদল। তৃণমূলের নেতা-নেত্রীদের কথা শুনতে স্থানীয় মানুষদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন- Taslima Nasreen: ফেসবুক এবার বয়কট করল বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনকে  

Previous articleTaslima Nasreen: ফেসবুক এবার বয়কট করল বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনকে  
Next articleUttaraKhand: পোস্টাল ব্যালটে একের পর এক ভোট দিচ্ছেন এক ব্যক্তি! ভিডিও ভাইরাল