মমতার পরশ: কান্নায় ভেঙে পড়া অসুস্থ পরিজনকে সেবা মুখ্যমন্ত্রীর

তিনি মুখ্যমন্ত্রী(chief minister)। রাজ্যের প্রশাসনিক প্রধান, তবে চোখের সামনে কোন অসহায় মানুষকে দেখলে মাতৃরুপে মমতাময়ী তিনি। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর সেই ছবি ফুটে উঠল বগটুইয়ের মাটিতে। আগুনে পুড়ে ছাই হয়েছে ৮টি তাজা প্রাণ। মৃতদের পরিজনের সঙ্গে সাক্ষাৎ করতে এবং তাদের কথা শুনতে বগটুই আসেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়কে(Mamata Banerjee) কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় মানুষগুলিকে। মায়ের মতো পরম যত্নে তাদের কাছে টেনে সান্ত্বনা দিলেন মুখ্যমন্ত্রী। অসুস্থ হয়ে পড়া এক ব্যক্তিকে রীতিমতো শুশ্রূষা করে সুস্থ করে তুলতেও দেখা যায় তাঁকে।

জীবন্ত পুড়িয়ে দেওয়া হয়েছে আত্মীয়দের। মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে হাতজোড় করে আকুতি জানান মৃতদের পরিবারের সদস্যরা। কান্নায় ভেঙে পড়তে দেখা যায় তাঁদের। কাঁদতে কাঁদতে একজনকে অসুস্থ হয়ে পড়তেও দেখা যায়। চোখের সামনে এই ঘটনা দেখে চুপ থাকেননি মুখ্যমন্ত্রী। হাতে জল নিয়ে এগিয়ে আসেন অসুস্থের কাছে। পরম যত্নে তাঁর ঘাড়ে মাথায় জল দিয়ে কিছুটা সুস্থ করে তোলেন তাঁকে। জলের ঝাপট দেন চোখেমুখে। মুখ্যমন্ত্রীর শুশ্রূষায় কিছুটা সুস্থ হয়ে ওঠেন সেই ব্যক্তি। এরপর ফের তাদের কথা শোনেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:মৃত্যুর ক্ষতিপূরণ হয় না: নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য-চাকরির ঘোষণা মুখ্যমন্ত্রীর

এদিকে মৃতের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর গোটা ঘটনায় কড়া পদক্ষেপের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানান, “ব্লক সভাপতি আনারুল হোসেনকে গ্রেফতার করতে হবে। আনারুলকে জানানো সত্ত্বেও পুলিশকে পাঠায়নি।” এরপর রাজ্য পুলিশের ডিজিকে তিনি বলেন, “ওকে অ্যারেস্ট করে দেখতে হবে, কেন পুলিশ পাঠানো হয়নি। হয় আনারুলকে আত্মসমর্পণ করতে হবে, না হলে ওকে যেখান থেকে পাবেন গ্রেফতার করবেন। যে পুলিশ আধিকারিকরা যুক্ত আছেন, তাঁদেরও রেয়াত করা হবে না। আমি দেখতে চাই যে পুলিশ এমন শাস্তি নিশ্চিত করবে যে অন্য কেউ এরকম ঘটনা ঘটানোর কথা ভাবতেও না পারে।” শুধু তাই নয়, যাদের বাড়ি পুড়ে গিয়েছে তাদেরকে দু’লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং মৃত ও আহতদের ৫ লক্ষ ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন তিনি। একইসঙ্গে মৃতদের পরিবারের একজনকে মুখ্যমন্ত্রী কোটা থেকে চাকরি দেওয়ার ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Previous articleএবার বগটুইকাণ্ডে সাসপেন্ড করা হল রামপুরহাট থানার আইসি-কে
Next articleDelhi:কুকুরের ডাকে অতিষ্ঠ কিশোর,পোষ্যকে বাঁচাতে প্রাণ গেল বৃদ্ধের