WHO :করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ভারতে, চাঞ্চল্যকর ঘোষণার পথে WHO!

করোনা (Corona)আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি ভারতে, এমন রিপোর্ট প্রকাশ করতে চলেছে WHO,এমনটাই আশঙ্কা করা হচ্ছে।

কেন্দ্র যতই পরিসংখ্যান দিক না কেন,করোনায়( Corona) মৃত্যু নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিতে চলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World Health Organization)। করোনা (Corona)আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি ভারতে, এমন রিপোর্ট প্রকাশ করতে চলেছে WHO,এমনটাই আশঙ্কা করা হচ্ছে।

গত দুবছর ধরে করোনা ভাইরাসে জর্জরিত সারা বিশ্ব। কোভিডের একের পর এক স্ট্রেন বিধ্বস্ত করেছে বিশ্বের প্রায় সব দেশকে। মারণ ভাইরাসের দাপটে মৃত্যু হয়েছে অনেকের। দেশের সরকারি পরিসংখ্যান বলছে ,দেশে এখনও পর্যন্ত মারণ ভাইরাসের বলি হয়েছেন ৫ লক্ষ ২১ হাজার ২৬৪ জন। অর্থাৎ মোট মৃতের নিরিখে বিশ্বে তৃতীয় স্থানে আছে ভারত। কিন্তু বাস্তব পরিসংখ্যান নাকি তার চেয়েও অনেক বেশি ভয়ংকর। ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা নাকি মোদি সরকারের প্রকাশিত রিপোর্টের চার গুণ! আর সেই তখ্য পরিসংখ্যানই নাকি প্রকাশ করতে চলেছে খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World health organization)। যেখানে করোনায় মোট মৃতের আসল সংখ্যা তুলে ধরা হবে আর সেই রিপোর্টে সবার উপরে নাকি নাম থাকতে চলেছে ভারতের – এমনটাই আশঙ্কা!

সরকারি হিসাব বলছে,করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে আমেরিকায়, সংখ্যাটা ১০ লক্ষ ৭ হাজার ৯৮৯ জন।এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল, মৃতের সংখ্যা ৬ লক্ষ ৬০ হাজার ৬৫। এর পরের স্থানেই রয়েছে রয়েছে ভারত। আর এখানেই গরমিল! বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমান ভারতে হিসাব বহির্ভূত মৃতের সংখ্যা গোটা বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি। বিশেষ করে করোনার দ্বিতীয় ধাক্কার সময় ভারতে যত সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে, তার সিংহভাগই নাকি নথিভুক্ত করা হয়নি।

সূত্রের খবর, বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনায় হিসাব বহির্ভূত মৃত্যু নিয়ে একটি রিপোর্ট তৈরি করছে। যা সম্ভবত এপ্রিল মাসের শুরুর দিকেই প্রকাশিত হতে পারে।কেন্দ্রের রিপোর্টের সাথে যার বিস্তর ফারাক হবে বলেই অনুমান। কিন্তু ওই রিপোর্টে নাকি বলা হবে মোট মৃতের সংখ্যাটা এর দ্বিগুণ। এমন তথ্য যদি খোদ WHO পেশ করে তাহলে সেটা ভারত সরকারের ভাবমূর্তির ক্ষেত্রে বেশ নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে মনে করা হচ্ছে।

Previous articleFlight: বিমানে হঠাৎই যান্ত্রিক ত্রুটি, আতঙ্কিত যাত্রীরা
Next articleRajkumar: প্যান কার্ডের অপব্যবহার, আর্থিক প্রতারণার শিকার অভিনেতা রাজকুমার রাও