Corona Update: বড় রদবদল নেই, দেশের করোনা গ্রাফ আপাতত নিয়ন্ত্রণে

সারা দেশ জুড়ে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে হয়েছে ১১ হাজার ৪৯২জন ।

বড় কোনও পরিবর্তন হয় নি, তাই করোনা (Corona)নিয়ে খুব একটা মাথা ব্যথা নেই সাধারণ মানুষের মধ্যে। সার্বিকভাবে দেশের করোনা গ্রাফ (Cororna graph) মোটামুটি নিয়ন্ত্রণে, সক্রিয় রোগীর সংখ্যা আগের থেকে আরও কমল। তবে কিছুটা হলেও বাড়ল সংক্রমণের হার। যদিও তা নিয়ে খুব একটা উদ্বেগ প্রকাশ করার মত কারণ দেখছেন না বিশেষজ্ঞরা। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona)আক্রান্ত হয়েছেন ১ হাজার ১০৯ জন। পাশাপাশি দৈনিক পজিটিভিটি রেট গতকালের তুলনায় সামান্য বেড়ে হয়েছে ০.২১ শতাংশ। সারা দেশ জুড়ে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে হয়েছে ১১ হাজার ৪৯২জন ।

সুস্থতার হার যতই স্বস্তিদায়ক হোক, মৃত্যু নিয়ে চিন্তা কাটছে না কিছুতেই। রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৩ জনের। এই নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ৫৪৩। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৮.৭৬ শতাংশ। যা নিঃসন্দেহে ভালো খবর।

করোনাকে জয় করে সম্পূর্ণ সুস্থতার পথে এগোচ্ছে দেশ। আর সেটা সম্ভব হচ্ছে টিকাকরনের উপর জোর আর সচেতনতা বৃদ্ধির কারণে। এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮৫ কোটি ৩৮ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন সাড়ে ১৬ লক্ষের বেশি। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিতকরণের দিকেও জোর দিয়ে বাড়ানো হচ্ছে করোনা পরীক্ষার গতি।

Previous articleনিউটাউনে ফ্ল্যাটে মধুচক্র, গ্রেফতার শিক্ষক
Next articleHorse in Local Train:রেলগাড়ি চড়েই ঘুরতে বেড়িয়েছে ঘোড়া!অফিস টাইমের ভাইরাল ছবি