Horse in Local Train:রেলগাড়ি চড়েই ঘুরতে বেড়িয়েছে ঘোড়া!অফিস টাইমের ভাইরাল ছবি

যাত্রীদের সাথেই সফর করছে ঘোড়া, সঙ্গী তাঁর মালিক গোফুর আলি মোল্লা

যাত্রীদের সাথেই লোকাল ট্রেনে(Local Train) সওয়ার ঘোড়া, এই দৃশ্য কিছুটা হলেও অচেনা। তবে বৃহস্পতিবার রাতে শিয়ালদহ (Sealdah) ডায়মন্ডহারবার লোকালের ভেন্ডর কামরায় যতজন ছিলেন, তাঁদের কাছে এই ছবিটা বেশ স্পষ্ট। যাত্রীদের সাথেই সফর করছে ঘোড়া, সঙ্গী তাঁর মালিক গোফুর আলি মোল্লা(Gofur Ali Molla), যিনি আপাতত শ্রীঘরে।

বৃহস্পতিবার রাতে শিয়ালদহ ডায়মন্ডহারবার লোকালের(Sealdah Diamond harbour local) ভেন্ডর কামরায় তখন সারা দিনের কাজের পড়ে ক্লান্ত শরীরে বাড়ির পথে নিত্যযাত্রীরা। ট্রেন অবশ্য খুব একটা খালি ছিল না। প্রতিদিনের মতোই দক্ষিণ দূর্গাপুর স্টেশনে ট্রেন থামে। আর সেই স্টেশন থেকে গোফুর আলি মোল্লা নামে এক ব্যক্তি তাঁর ঘোড়া নিয়ে উঠে পড়েন। মোট ২৩ কিমি যাত্রা করে ৮টি স্টেশন পরে তিনি নেমে যান নেত্রা স্টেশনে। কিন্তু ততক্ষনে যা হওয়ার হয়ে গেছে। রীতিমত ভাইরাল ঘোড়ার ট্রেনে ঘোরার ছবি। রেলে চেপে ঘোড়া নিয়ে যাওয়ার নিয়ম নেই। তাই এটি শাস্তিযোগ্য অপরাধ। রেল সূত্রে খবর, বৃহস্পতিবার রাত ৮:৪৫ মিনিট নাগাদ ট্রেনে করে ঘোড়া যাওয়ার একটা ছবি রিসিভ করেন তারা ৷ সেই ছবি দেখে তারা সন্ধান শুরু করেন৷ জানা যায়, ভেন্ডার কামরায় ঘোড়া দেখে সেলফি তুলতে শুরু করেন যাত্রীরা। যা দেখে জানাজানি হয় রেলগাড়ির কামরায় ঘোড়া। এরপরই যাত্রীদের একটা বড় অংশ প্রশ্ন তুলেছেন কিভাবে রেলে চেপে ঘোড়া নিয়ে যাওয়া হল?

এই বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, “এই ভাবে রেলে চেপে কোনও ভাবেই ঘোড়া নিয়ে যাওয়া যায় না। শিয়ালদহ থেকে দূরবর্তী স্টেশন হওয়ার কারণে সব সময় নজরদারি রাখা সম্ভব হয় না। তবে রাতের ট্রেনে মহিলা কামরায় পুলিশ থাকে। আমরা রেলের স্টাফেদের থেকে রিপোর্ট চেয়েছি।” ভাইরাল ছবির সূত্র ধরে রেল এর তরফ থেকে যোগাযোগ করা হয় রাজ্য পুলিশের সাথে। সোনারপুর থানার পুলিশের সহযোগিতায় শুক্রবার গ্রেফতার করা হয় ঘোড়ার মালিক গোফুর আলি মোল্লাকে ৷ ভারতীয় রেলওয়ে বিধি বা আইনানুযায়ী তিনটি ধারায় মামলা করা হয়েছে তাঁর বিরুদ্ধে। রেলের তরফ থেকে বলা হয়েছে, বেআইনি ভ্রমণ, অবৈধ ভাবে স্থান দখলদারি, বিনা অনুমতিতে ভ্রমণের অভিযোগ আনা হয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে।

মা উড়ালপুলে দুর্ঘটনা, চলন্ত বাইক থেকে নিচে পড়ে মৃত এক

এই ঘটনার পাশাপাশি রেলের তরফে নিত্যযাত্রীদের উদ্দেশ্যে আবেদন করা হয়েছে যে এই ধরণের ঘটনাকে যাতে কোনভাবেই প্রশ্রয় না দেওয়া হয়।একই সাথে রেলের হেল্পলাইনে যোগাযোগ করার কথাও বলা হয়েছে ৷ আগামীদিনে যাতে এই বিষয়ে মানুষ সচেতন হন তা নিয়ে প্রচার চালাবে রেল বলেই সূত্রের খবর।

Previous articleCorona Update: বড় রদবদল নেই, দেশের করোনা গ্রাফ আপাতত নিয়ন্ত্রণে
Next articleযোগী রাজ্যে প্রকাশ্যে মহিলাদের ধর্ষণের হুমকি হিন্দুগুরুর! নীরব পুলিশ