বিশ্ব স্বাস্থ্য দিবসে দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজে স্বাস্থ্য পরীক্ষা শিবির

প্রেমানন্দ মেমোরিয়াল হাসপাতালের কুষ্ঠ রোগীদের বুস্টার ডোজ দেওয়ার জন্য বিভাগের পক্ষ থেকে একটি চেক তুলে দেওয়া হয়।

৭ এপ্রিল,বিশ্ব স্বাস্থ্য দিবস( World health day)। এই দিনেই দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজ(Dinabandhu Andrews College)  কলকাতার তরফ থেকে এক স্বাস্থ্য শিবির (Medical Camp) এর আয়োজন করা হয়।কলেজের মাইক্রোবায়োলজি (Microbiology)বিভাগের উদ্যোগে এই আয়োজন, সহযোগিতায় প্রেমানন্দ মেমোরিয়াল হাসপাতাল(Premananda Memorial hospital)।

কলকাতায় ভারতীয় জাদুঘর কর্তৃপক্ষের বিরুদ্ধে দুর্নীতির CBI তদন্ত চায় কেন্দ্র

করোনাকে(Corona) হারিয়ে দেশ এখন সুস্থতার পথে এগিয়ে চলেছে। কিন্তু তবুও সতর্ক থাকা দরকার। এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে কলেজের ছাত্রছাত্রী এবং অধ্যাপক অধ্যাপিকা দের উৎসাহ-উদ্দীপনা এবং উপস্থিতি ছিল চোখে পড়ার মতো । মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপিকা ড: স্বপ্না মুখোপাধ্যায় জানান, মানুষকে সচেতন করতে ছাত্রছাত্রীদের মধ্যে স্বাস্থ্য পরীক্ষার বিষয়ে আগ্রহ বাড়াতে তাঁদের এই উদ্যোগ। প্রেমানন্দ মেমোরিয়াল হাসপাতালের কুষ্ঠ রোগীদের বুস্টার ডোজ দেওয়ার জন্য কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পক্ষ থেকে একটি চেক তুলে দেওয়া হয়। দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজ এর অধ্যক্ষ ড: সোমনাথ মুখোপাধ্যায় বললেন,কলেজের মাইক্রোবায়োলজি বিভাগ থেকে বিভিন্ন সময় নানা স্বাস্থ্য সচেতনতা মূলক কর্মসূচীর আয়োজন করা হয় এবং আগামীতেও সেই চেষ্টা বজায় থাকবে।এদিন রক্তচাপ পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ণয়, চক্ষু পরীক্ষার ব্যবস্থা করা হয়।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেমানন্দ মেমোরিয়াল হাসপাতালের বিজনেস হেড মার্ক মলয় এম্ব্রোস। তিনি জানান এহেন উদ্যোগ যথেষ্ট প্রশংসনীয়। তিনি বলেন দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজ এর মাইক্রোবায়োলজি বিভাগ প্রতি মুহূর্তে প্রেমানন্দ মেমোরিয়াল হাসপাতালে সঙ্গে সহযোগিতা করে। এবং এই কারণে তিনি কলেজ কর্তৃপক্ষ তথা বিভাগীয় প্রধান ড: স্বপ্না মুখোপাধ্যায় এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Previous articleকলকাতায় ভারতীয় জাদুঘর কর্তৃপক্ষের বিরুদ্ধে দুর্নীতির CBI তদন্ত চায় কেন্দ্র
Next articleবগটুইকাণ্ড: প্রথম গ্রেফতারি সিবিআইয়ের, পাকড়াও ৪