“এভাবে চললে বাংলা থেকে বিজেপি মুছে যাবে”, ফের বিস্ফোরক অনুপম, সমর্থন দিলীপের

বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ এবং তারপর অনুপম হাজরার রাজ্য নেতৃত্ব উপর অনাস্থার পরই নড়েচড়ে বসে দিল্লি নেতৃত্ব

সদ্যসমাপ্ত আসানসোল ও বালিগঞ্জ উপনির্বাচনে ফের মুখ থুবড়ে পড়েছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। রাজ্য নেতৃত্বের অপদর্থতার জন্যই এমন কুৎসিত ফলাফল বলে দাবি করেছেন বিজেপির জাতীয় সম্পাদক নেতা অনুপম হাজরা। সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন সংবাদ মাধ্যমে তাঁর বক্তব্য, “আমাদের মতো পুরনো কর্মীরা কোনও গুরুত্ব পায়নি। বিধানসভা ভোটে আমরা নীরব দর্শকের ভূমিকা পালন করেছি। এবার আত্মবিশ্লেষণ করার প্রয়োজন এসেছে। তা না হলে বাংলার বুকে নিশ্চিহ্ন হয়ে যাবে বিজেপি।”

বিজেপির তৃণমূলস্তরের কর্মীদের ভাবাবেগ নিয়ে বলতে গিয়ে অনুপম জানান, “বিজেপিকে আমি তিনটে পর্যায়ে ভাগ করেছি। একটা ২০১৯ সালের আগে, সেটা ছিল বিজেপির কঠিন সময়। তখন কেউ ভাবতেই পারত না বিজেপিতে যোগ দেওয়ার কথা। সেই সময় আমাদের মতো কয়েকজন এসেছিল। ২০১৯ এর লোকসভায় ১৮ টি আসন জেতার পর এল বিজেপির সুসময়। সেই সময় প্রচুর সুবিধাবাদী মানুষ এসেছেন। তাঁদের জামাই আদর করা হয়েছে। চার্টার্ড ফ্লাইটে দিল্লি নিয়ে যাওয়া হয়েছে। ২০২১-এ সব আশা হয়ে হতেই তাঁদের গলায় উলটো সুর! আর আমার মতো কয়েকজন আছি, যারা দলের খারাপ সময়ে ছিলাম। কিন্তু আচমকা কিছু লোক এসে ক্ষীর খেয়ে চলে গেল।”

অন্যদিকে, অনুপম হাজরার এমন মন্তব্যকে সমর্থন করেছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, “উনি ঠিকই বলেছেন। উনি কেন্দ্রীয় নেতা, এখানকার নেতাদের পরামর্শ দেওয়া ওনার কাজ। এখানে কী হচ্ছে, সেটাও জানানো উচিৎ কেন্দ্রে।”

এ প্রসঙ্গে অনুপম হাজরা বলেন, “ইতিমধ্যেই আমি কেন্দ্রীয় নেতৃত্বকে যা জানার জানিয়েছি। যেখানে বললে কাজ হবে সেখানে জানিয়েছি। রাজ্য নেতৃত্বকে বারবার বলে কোনও কাজ হয়নি বলেই কেন্দ্রীয় নেতৃত্বর হয়েছি আমি।”

উল্লেখ্য, প্রথমে বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ এবং তারপর অনুপম হাজরার রাজ্য নেতৃত্ব উপর অনাস্থার পরই নড়েচড়ে বসে দিল্লি নেতৃত্ব। দলের ভোট বিপর্যয় এবং সংগঠন নিয়ে রিপোর্ট জানতে তড়িঘড়ি দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী সহ বেশ কয়েকজন বাংলার নেতাকে।

আরও পড়ুন:স্বামীজির নামে রাস্তার নামকরণ হল শিকাগোতে

Previous articleIPL 2022: ফের করোনার থাবা আইপিএলে, এবার আক্রান্ত দিল্লির এক ক্রিকেটার
Next articleKunal: আসানসোলে ৩ লাখে হার, তৎকাল বিজেপির শোকসভা চলছে! টুইটে তীব্র খোঁচা কুণালের