মহিলাদের একাধিক প্রকল্প বিষয়ে জনসংযোগের লক্ষ্যে নয়া মহিলা সাংগঠনিক কমিটি তৃণমূলের

হল ৪৪ জনের নয়া কমিটি গঠন তৃণমূলের

রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই মহিলারের উন্নয়নে বিভিন্ন প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই প্রকল্প নিয়ে জনসংযোগ করতে তৃণমূলের (TMC) নয়া মহিলা সাংগঠনিক কমিটি গঠিত হল। ৪৪ জনের নতুন কমিটি গঠিত করা হয়েছে। জেলা কমিটিতেও একাধিক বদল আনা হয়েছে। আগামী সপ্তাহেই এই কমিটির বিশেষ বৈঠক ডাকা হচ্ছে। ৫ মে থেকে জনসংযোগ শুরু করবে নয়া কমিটি। ওয়ার্কিং ভাইস প্রেসিডেন্ট হয়েছেন সাংসদ মালা রায়।

মহিলা তৃণমূল কংগ্রেসের সভাপতি চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya) জানিয়েছেন, বাংলয় মহিলাদের জন্যে একাধিক প্রকল্পে মর্যাদা দেওয়ার কাজ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত স্তরে ৫০% আসন সংরক্ষণ করা হয়েছে। ২০১৬-তে স্বাস্থ্যসাথী প্রকল্প আনা হয়েছে যা হয়েছে বাড়ির প্রবীণার নামে। এরকম প্রকল্পে দেশে আর কোথাও নেই। মহিলাদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করতে ২০২১-এ নির্বাচনী প্রতিশ্রুতি মেনে লক্ষ্মীর ভান্ডার চালু করেন মমতা।

পাহাড় থেকে জঙ্গলমহল সব জায়গাতেই মহিলাদের সাংগঠনিক দায়িত্ব দেওয়া হচ্ছে। ঝাড়গ্রামে বিশেষ দায়িত্বে আনা হয়েছে মন্ত্রী বীরবাহা হাঁসদাকে। কালিম্পং জেলায় দায়িত্বে সাংসদ শান্তা ছেত্রী। দায়িত্ব পেয়েছেন মহিলা মেয়র, মহিলা চেয়ারপার্সন, ভাইস চেয়ারপার্সনদের।

একনজরে দেখে নিন তালিকা-

আরও পড়ুন- হঠাৎ ভোলবদল! এসএসকেএম-র প্রশংসায় পঞ্চমুখ রাজ্যপাল

Previous articleঅসমেও এবার ‘মমতা ম্যাজিক’: বড় চমকের পথে তৃণমূল, বার্তা সুস্মিতার
Next articleকলকাতায় কালবৈশাখী, খুশির খবর দিল আলিপুর আবহাওয়া দফতর