বাড়ছে করোনা, অস্ত্র টিকা: মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বার্তা প্রধানমন্ত্রীর

দেশের একাধিক রাজ্যে ফের বাড়তে শুরু করেছে করোনা ভাইরাস(Covid-19)। বিপদ আঁচ করে পরিস্থিতি মোকানবিলায় বুধবার করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। এই বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পাশাপাশি উপস্থিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীরা(Chief Ministers)। এদিনের বৈঠকে করোনা মোকাবিলায় টিকাকরণে জোর দেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী(Prime Minister)।

এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের অবস্থা বাকি দেশগুলির তুলনায় অনেক ভালো। তবে শেষ ২ সপ্তাহে করোনার প্রকোপ বাড়ছে। ফলে আমাদের সস্তরক হতে হবে। কয়েকমাস আগে করোনার তৃতীয় ঢেউ থেকে আমরা অনেক শিক্ষা নিয়েছি। করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকা অভিযানে অনেক সাহায্য পেয়েছি। দেশের প্রতিটি কোনায় ভ্যাক্সিন পৌছে গিয়েছে। মনে রাখতে রাখতে হবে করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভ্যাক্সিনই আমাদের মূল অস্ত্র। দেশে নতুন করে স্কুলগুলি চালু হয়েছে এই অবস্থায় করোনা বাড়ায় চিন্তিত অভিভাবকরা। যদিও বাচ্চাদের ভ্যাক্সিন দেওয়া শুরু হয়েছে। স্কুল গুলিতে আমাদের বিশেষ অভিযান চালাতে হবে।

আরও পড়ুন:দক্ষিণেশ্বর মন্দিরের ট্রাস্টি নির্বাচন নিয়ে মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে

পাশাপাশি প্রধানমন্ত্রী বলেন, “তৃতীয় ঢেউয়ের সময়ে আমরা ৩ লাখেরও বেশি কেস দেখেছি। এবং দেশের সব রাজ্য পরিস্থিতি নিয়ন্ত্রন করেছে। এভাবেই আমাদের এগিয়ে যেতে হবে। আমাদের বিজ্ঞানী ও বিশেষজ্ঞরা পরিস্থিতির উপর নজর রাখছে। এখন ছোটদের টিকাকরণই আমাদের প্রাথমিক লক্ষ্য, বয়স্কদের জন্য চলবে বুস্টার ডোজ। খেয়াল রাখতে হবে যাতে প্যানিক সৃষ্টি না হয়। স্বাস্থ্য কাঠামো উন্নত করার পাশাপাশি কেন্দ্র- রাজ্য বোঝাপোড়া আরও বাড়াতে হবে আমাদের।”




Previous articleKIFF2022: গরমের জের, নন্দনে সাময়িকভাবে বন্ধ সিনেমা প্রদর্শন
Next articleশৌচাগারেই রন্ধনশালা! বন্ধ করে দেওয়া হল রেস্তোরাঁ