শুভেন্দুর ইশারাতেই বাবুলের আপ্তসহায়কের বিরুদ্ধে CBI-এর FIR?

বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন বাবুল সুপ্রিয়র আপ্ত সহায়ক ছিলেন সুশান্ত মল্লিক। যদিও পরে তাঁকে পদ থেকে সরিয়ে দেন খোদ বাবুল

বালিগঞ্জের নবনির্বাচিত তৃণমূল বিধায়ক তথা প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র প্রাক্তন আপ্তসহায়ক সুশান্ত মল্লিকের নামে একটি পুরনো দুর্নীতি মামলায় FIR করল সিবিআই। বাবুল সুপ্রিয়র প্রাক্তন আপ্তসহায়কের নামে ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। এই ঘটনায় বাবুলের ছোট্ট প্রতিক্রিয়া “CBI-কে হাস্যকর জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে”।

এই প্রসঙ্গে সংবাদ মাধ্যমকে বাবুল সুপ্রিয় বলেন, “CBI-কে একটা হাস্যকর জায়গায় নিয়ে যাচ্ছেন নরেন্দ্র মোদি-অমিত শাহ। আমি তো আগেই বলেছিলাম, জনৈক এক বিধায়ক হাতে-পায়ে ধরছেন (ইঙ্গিত শুভেন্দু অধিকারীর দিকে), যাতে বাবুলের বিরুদ্ধে কিছু একটা তদন্ত শুরু করা যায়। আসানসোলের ভোটের সময়ও ওখানে গিয়ে আমার একজন কর্মীর নাম উল্লেখ করেছেন। এখানে দেখছি ২০১৬-১৭-এর একটা কোনও কেস সেটা নিয়ে প্রায় ৫ বছর বাদে মামলা হচ্ছে। সুশান্ত মল্লিক আমার আপ্ত সহায়ক ছিলেন এটা অস্বীকার করার কোনও জায়গা নেই। একজন অভিজ্ঞ মানুষ হিসেবে ছিলেন। আমার নামটা ইচ্ছে করেই ওখানে উল্লেখ করা হয়েছে।”

উল্লেখ্য, বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন বাবুল সুপ্রিয়র আপ্ত সহায়ক ছিলেন সুশান্ত মল্লিক। যদিও পরে তাঁকে পদ থেকে সরিয়ে দেন খোদ বাবুল। এবার সেই ব্যক্তির বিরুদ্ধে FIR দায়ের করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সুশান্ত মল্লিকের বিরুদ্ধে ৫ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে FIR দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে। কিন্তু প্রশ্ন এতদিন পর কেন বিষয়টি নিয়ে নাড়াচাড়া? তাহলে বাবুল দল ছাড়তেই তাঁকে কালিমালিপ্ত করতেই এমন কিছু করা হল?

এ প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ কুণাল ঘোষ বলেন, “বাবুল বিজেপির মুখের উপর সাংসদ পদের ইস্তফা দিয়ে তৃণমূলে এসেছেন। সেক্ষেত্রে বিজেপির তাঁর উপর রাগ দেখিয়ে এসব মামলা করতে পারে। আর জগদীপ ধনকড়ের ভূমিকাও দেখলে অনেক কিছু মনে হতে পারে। মানুষের ভোটে জেতা বিধায়কের শপথ নিয়ে জটিলতা করা হচ্ছে।

রাজভবন যে বিজেপির পার্টি অফিস সেটা বাবুলের শপথ নিয়ে জগদীপ ধনকড়ের ভূমিকায় আরও ভাল করে প্রমাণ হয়ে যাচ্ছে।”

আরও পড়ুন- ‘অশনি’-র সঙ্কেত আসার আগেই নবান্নে বৈঠক মুখ্যমন্ত্রীর

Previous article‘অশনি’-র সঙ্কেত আসার আগেই নবান্নে বৈঠক মুখ্যমন্ত্রীর
Next articleআম চাখতে আসুন আমহার্স্ট স্ট্রিটে